চ্যাপম্যানের অতিমানবীয় ইনিংসে পাকিস্তানকে হারাল নিউজিল্যান্ড
প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৩, ১৫:০৪
চ্যাপম্যানের অতিমানবীয় ইনিংসে পাকিস্তানকে হারাল নিউজিল্যান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বলের অভাবে মাত্র ২ রানের জন্য টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিটা করতে পারলেন না মোহাম্মদ রিজওয়ান। কিন্তু ৬২ বলে ৭ চার আর ৪ ছক্কায় তার ৯৮ রানের অপরাজিত ইনিংসে ১৯৩ রানের বিশাল সংগ্রহ পায় পাকিস্তান।


ব্যাটিং এর পর পাক বোলাররাও নিজেদের কাজটা শুরু করেছিলেন দারুণভাবেই। কিন্তু মার্ক চ্যাপম্যান বলতে গেলে একাই ঘুরিয়ে দিলেন ম্যাচ। বিধ্বংসী এক সেঞ্চুরি হাঁকিয়ে নিউজিল্যান্ডকে জয়ের বন্দরে ভিড়ান তিনি।
এই ইনিংসের ওপর ভর করেই রাওয়ালপিন্ডিতে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে ৬ উইকেট আর ৪ বল হাতে রেখেই ১৯৪ রান তাড়া করেছে নিউজিল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজ ২-২ সমতায় শেষ করেছে সফরকারীরা। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল চতুর্থ টি-টোয়েন্টিটি ।


এর আগে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় কিউইরা। অধিনায়ক বাবর আজমকে নিয়ে ৩৪ বলে ৫১ রানের মারকুটে জুটি গড়েন রিজওয়ান। তবে বাবর ১৮ বলে ১৯ করে ফেরার পর মোহাম্মদ হারিস আর সায়েম আইয়ুব জোড়া শূন্য হাঁকালে ১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান।


সেখান থেকে ইফতিখার আহমেদ আর ইমাদ ওয়াসিমের সঙ্গে দুটি জুটি গড়ে দলকে দুইশ ছুঁইছুঁই সংগ্রহ এনে দেন রিজওয়ান। ইফতিখার ২২ বলে ৩৬ আর ইমাদ ১৪ বলে খেলেন ৩১ রানের ঝোড়ো ইনিংস।


নিউজিল্যান্ডের ব্লেয়ার টিকনার ৩টি উইকেট পেলেও ৪ ওভারে খরচ করেন ৩৩ রান।


জবাবে প্রথম ওভারেই কিউই ইনিংসে জোড়া আঘাত হানেন শাহিন শাহ আফ্রিদি। অধিনায়ক টম ল্যাথাম ০ আর উইল ইয়ংকে তিনি ফেরান ৪ রানে।


এরপর চ্যাড বোয়েস মারকুটে খেলতে গিয়ে (১৩ বলে ১৯) ইমাদ ওয়াসিমের বলে বোল্ড হন। ২৬ রানে ৩ উইকেট খুইয়ে ধুঁকতে থাকে নিউজিল্যান্ড।


নিউজিল্যান্ডের বিপদ আরও ঘনীভূত করে ড্যারেল মিচেলের ১৮ বলে ১৫ রানের ধীরগতির ইনিংস । সেই জায়গায় দাঁড়িয়ে চ্যাপম্যান পঞ্চম উইকেটে জিমি নিশামকে নিয়ে ৫৮ বলে ১২১ রানের এক জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন।


১০৪ রানের অপরাজিত ইনিংসটি খেলতে চ্যাপম্যানের লেগেছে ৫৭ বল, সেইসাথে ১৮২ স্ট্রাইক রেটে মেরেছেন ১১ টি চার ও ৪ টি ছয়। তাকে যোগ্য সঙ্গ দেওয়া জিমি নিশামের ৪৫ রান করতে খেলতে হয়েছে ২৫ বল।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com