নিউজিল্যান্ডের বিপক্ষে লজ্জার রেকর্ড শ্রীলঙ্কার
প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ১৭:২৫
নিউজিল্যান্ডের বিপক্ষে লজ্জার রেকর্ড শ্রীলঙ্কার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়ানডে বিশ্বকাপে সরাসরি জায়গা করে নিতে এই ম্যাচ জয়ের বিকল্প ছিল না। সেটি তো হলোই না, উল্টো ২০ ওভারের মধ্যে এক’শ রানে অলআউট হয়ে লজ্জার ভাগীদার হয়েছে শ্রীলঙ্কা।


আজ অকল্যান্ডে নিউজিল্যান্ডের ২৭৪ রান তাড়া করতে নেমে মাত্র ৭৬ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ইতিহাসে দ্বিতীয় দল হিসেবে টানা দুই ওয়ানডেতে একশ'র নিচে অলআউট হয়েছে তারা। হেরেছে ১৯৮ রানের বড় ব্যবধানে।


শুরুতে ব্যাটিং করতে নেমে ৩ বল বাকি থাকতে ২৭৪ রান তোলে অলআউট হয় নিউজিল্যান্ড। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৭৬ রানে গুটিয়ে যায় লঙ্কানরা।


মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। দলীয় ১৪ রানের মধ্যে তারা দুই ওপেনারকেই হারায়। এরপর ২০ রানে কুশাল মেন্ডিস ফিরে গেলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। এখান থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি।


শ্রীলঙ্কার ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ ১৮ রান এসেছে অ্যাঞ্জেলো ম্যাথিউসের ব্যাট থেকে। এ ছাড়া দুই অঙ্ক পেরিয়েছেন কেবল চামিকা করুনারত্নে (১১) ও লাহিরু কুমারা (১০)। শ্রীলঙ্কার ইনিংসে সবচেয়ে বড় ধস নামিয়েছেন হেনরি শিপলি। এই ডানহাতি পেসার একাই নিয়েছেন ৫ উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন ড্যারিল মিচেল ও ব্লাইয়ার টিকনার।


এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড অল আউট হয়েছে ২৭৪ রান। অধিনায়ক টম লাথাম বাদে বাকি সবাই পেয়েছেন দুই অঙ্কের দেখা। যদিও বড় ইনিংস খেলেছেন কেবল ফিন অ্যালেন। তিনি ৫১ রান করে ফিরেছেন। তার ইনিংস জুড়ে ছিল ৫টি চার ও ২টি ছক্কা।


অল্পের জন্য হাফ সেঞ্চুরি পাননি রাচিন রবীন্দ্র। তিনি ৫২ বলে করেছেন ৪৯ রান। মিচেল ৫৮ বলে করেন ৪৭ রান। শেষ দিকে গ্লেন ফিলিপসের ৪২ বলে ৩৯ রানের ইনিংসে বড় পুঁজি নিশ্চিত করে স্বাগতিকরা। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে ৪৩ রানে ৪ উইকেট নেন চামিকা। এটাই তার ক্যারিয়ার সেরা বোলিংয়ের রেকর্ড।


বিবার্তা/রিয়াদ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com