ভুটানের জালে বাংলাদেশের ৮ গোল
প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ২৩:২৫
ভুটানের জালে বাংলাদেশের ৮ গোল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভুটানকে উড়িয়ে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ শুরু করেছে বাংলাদেশের মেয়েরা। নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৮-১ গোলে উড়িয়ে দিয়েছে লাল-সবুজের দল। জয়ের এই ধারাবাহিকতা পরের ম্যাচগুলোতে কাজে লাগাতে চান গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।


সোমবার (২০ মার্চ) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভুটান। ম্যাচটিতে ৮-১ গোলের বড় জয় পায় লাল-সবুজের দল।


বাংলাদেশের পক্ষে জোড়া গোল করেন তৃষ্ণা ও থুইনু মারমা। একটি করে গোল করেন সুলতানা আক্তার, প্রীতি, মুন্নী আক্তার ও সাগরিকা। ভুটানের পক্ষে একমাত্র গোলটি করেন প্রিয়া ঘাল্লে। ম্যাচের ১৬ মিনিটে লিড গোল করেন তৃষ্ণা। ২৮ মিনিটে তিনি দ্বিতীয় গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন। এরপর আক্রমণে আসেন সুলতানা আক্তার। ৩৬ মিনিটে হেডের মাধ্যমে লক্ষ্যভেদ করেন সুলতানা।


৪২ মিনিটে বাংলাদেশ পায় ৪-০ গোলের লিড। এবার দুর্দান্ত শটে জালে বল জড়ান প্রীতি। তাতে প্রথমার্ধেই ম্যাচ থেকে ছিটকে পড়ে ভুটান। জবাবে শুধু বাংলাদেশের মেয়েদের আক্রমণ সামলাতেই সময় গেছে অতিথিদের। বিরতি শেষে ৬০ মিনিটে ব্যবধান ৫-০ করেন থুইনু মারমা। এরপরে ভুটানের ভুলে গোল পান মুন্নী আক্তার। ৬৫ মিনিটে একমাত্র গোলটি পান ভুটানের প্রিয়া ঘাল্লে।


৭৬ মিনিটে নিজের জোড়া গোল পূরণ করেন থুইনু। আর ৮৫ মিনিটে ম্যাচের ব্যবধান ৮-১ করেন সাগরিকা। মুন্নির শট নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হন ভুটানের গোলরক্ষক। তাতে ফিরতি শটে বল জালে পাঠান সাগরিকা। এই জয়ের পরে ফুরফুরে রয়েছে বাংলাদেশের মেয়েরা। আগামী ২২ মার্চ রাশিয়ার বিপক্ষে এই জয়ের আত্মবিশ্বাস কাজে লাগাতে চায় ইয়াং টাইগ্রেসরা।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com