ইংলিশদের ডেকে এনে হারলো ওডিআই সিরিজ
প্রকাশ : ০৩ মার্চ ২০২৩, ১৯:৩৯
ইংলিশদের ডেকে এনে হারলো ওডিআই সিরিজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ডেকে এনে জস বাটলারদের কাছে ওডিআই সিরিজ হারলো বাংলাদেশ। মিরপুরে আজ তেমন কিছুরই সাক্ষী থাকল হাজারো দর্শক। প্রথম ম্যাচ থেকে দ্বিতীয় ম্যাচে পাহাড় সমান রানে চাপা পড়েছিল সাকিব-তামিমরা। হোম অ্যাডভান্টেজ তো দূরের কথা বরং ইংলিশদের কাছে পাত্তাই পেল না হাথুরুর বাংলাদেশ।


ইংল্যন্ডের দেয়া ৩২৭ রান তাড়া করতে নেমে ১৯৪ রানে গুটিয়ে যায় টাইগাররা। অন্যদিকে, ১৩২ রানের বড় জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।


তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বল্প পুঁজি নিয়েও শেষ পর্যন্ত লড়াইটা চালাতে পারলেও সিরিজ বাঁচানোর ম্যাচে আজ তার ছিঁটেফোটাও দেখা যায়নি। ব্যাটিং-বোলিং কিংবা ফিল্ডিং তিন বিভাগেই মুখ থুবড়ে পড়েছে বাংলাদেশ।


জয়ের সাক্ষী হতে আসা দর্শকের চোখেমুখে এখন একরাশ হতাশা। নিজেদের চেনা আঙিনায় কদিন আগেও ভারতের মতো কঠিন প্রতিপক্ষকে বধ করা গেছে। তবে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মোকাবিলায় যেন নেতিয়ে পড়েছে টিম টাইগার্স। যার প্রভাব পড়েছে হোম অব ক্রিকেটের গ্যালারিতেও।


টস জিতে প্রথম ফিল্ডিং বেছে নিয়েছিলেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। তবে তার এমন সিদ্ধান্ত যে কতটা ভুল ছিল তা প্রমাণ করতে বেশি সময় নিলেন না ইংলিশ ব্যাটাররা। বাংলাদেশের বোলারদের রীতিমতো তুলোধুনো করলেন সফরকারীরা। শুরুটা করেছিলেন ইংলিশ ওপেনার জেসন রয়।


তার ঝোড়ো সেঞ্চুরির (১৩২) পর ব্যাট হাতে দাপট দেখালেন অধিনায়ক জস বাটলার (৭৬)। আর শেষ দিকে চড়াও হলেন মঈন আলি (৪২) ও স্যাম কারান (৩৩)। স্বাগতিক বোলারদের ব্যর্থতার দিনে নির্ধারিত পঞ্চাশ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৩২৬ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ইংলিশরা।


টার্গেট তাড়া করতে নেমে রানের পাহাড়ে চাপা পড়ে স্বাগতিকরা। অবশ্য ব্যাটিংয়ে মড়ক শুরু হয়েছিল ইনিংসের গোড়াতেই। ১ রানে দুই উইকেট কিংবা ৯ রানের মাথায় ৩ উইকেট হারানোর পর সেখান থেকে ঘুরে দাঁড়াতে মিরাকল কিছুই করতে হতো বাংলাদেশকে।


মাঝে অভিজ্ঞ দুই টাইগার ক্রিকেটার সাকিব আল হাসান (৫৮) ও তামিম (৩৫) মিলে ধ্বংসস্তূপে ফুল ফোটানোর চেষ্টা চালালেও দুজনই ফিরে গেছেন ক্রিজে সেট হয়ে। বরাবরের মতো ব্যর্থ বাকিরাও। শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদ কিছুটা চেষ্টা চালালেও যথেষ্ট ছিল না সেটি। রানআউটের ফাঁদে পড়ে বাংলাদেশের কফিনে শেষ পেড়েকটা ঠুকেছেন মেহেদী মিরাজ।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com