প্রথম ওয়ানডেতে তিন উইকেটে হারলো বাংলাদেশ
প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ১৯:৫১
প্রথম ওয়ানডেতে তিন উইকেটে হারলো বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে তিন উইকেটে হেরেছে বাংলাদেশ। বুধবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১২টায় মুখোমুখি হয় দুদল। যেখানে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। নাজমুল হোসেন শান্তর হাফসেঞ্চুরি ছাড়া আর কেউই সেভাবে জ্বলে উঠতে পারেননি। ফলে ৪৭.২ ওভারে ২০৯ গুটিয়ে যায় বাংলাদেশ।


প্রথমে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৪.৫ ওভারে ৩৩ রান তোলেন তামিম ইকবাল ও লিটন দাস। তবে পঞ্চম ওভারে ক্রিস ওকসের বলে ব্যক্তিগত ৭ রানে এলবি হন লিটন। নবম ওভারে বাংলাদেশ হাফসেঞ্চুরির দেখা পায়। তবে পরের ওভারেই মার্ক উডের বলে ২৩ রানে বোল্ড হন তামিম ইকবাল।


দলীয় সেঞ্চুরির ঠিক আগে-পরে মাঠ ছাড়েন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। আদিল রশিদের বলে ব্যক্তিগত ১৭ রানে উডকে ক্যাচ দেন মুশফিক। আর সাকিব মঈন আলীর বলে ৮ রানে বোল্ড হন।


পঞ্চম উইকেট জুটিতে ৫৩ রান তোলেন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদ। তবে দলীয় দেড়শর পর দুজনই দ্রুত ফিরে যান। শান্ত ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ফিফটি করে রশিদের শিকার হন। তিনি ৮২ বলে ৬টি চারে ৫৮ করেন। আর মাহমুদউল্লাহ ৪৮ বলে ৩১ করে উডের বলে মাঠ ছাড়েন।


নিয়মিত বিরতিতে উইকেট হারানো বাংলাদেশ ৭ রানে ব্যবধানে আফিফ হোসেন ও মেহেদী হাসান মিরাজকে হারায়। আফিফকে (৯) রশিদের ক্যাচ বানিয়ে অভিষেক উইকেট নেন উইল জ্যাকস। আর মিরাজকে ৭ রানে ফেরান জোফরা আর্চার।


শেষ দিকে তাসকিন আহমেদের ১৪ ও তাইজুল ইসলামের ১০ রানে কোনো মতে দলীয় দুইশ পার করে বাংলাদেশ।


ইংলিশ বোলারদের মধ্যে আর্চার, উড, মঈন ও রশিদ ২টি করে উইকেট পান।


২১০ রানের লক্ষ্যে খেলতে নামা ইংল্যান্ডের ওপেনার জেসন রয়কে প্রথম ওভারেই তুলে নেন সাকিব আল হাসান। ওভারের শেষ বলে সাকিবকে উড়িয়ে মারতে গিয়ে তামিম ইকবালকে ক্যাচ দেন রয়। আরেক ওপেনার ফিল সল্টকে ব্যক্তিগত ১২ রানে বোল্ড করে ফেরান তাইজুল ইসলাম। পরে ১৩তম ওভারে জেমস ভিন্সকে উইকেটরক্ষক মুশফিকের স্টাম্পিং বানান এই স্পিনার।


ইংলিশ অধিনায়ক জস বাটলারকে ফেরান তাসকিন আহমেদ। ১৭তম ওভারে নাজমুল হোসেন শান্তর ক্যাচে মাঠ ছাড়েন বাটলার (৯)। দলটির দলীয় শতকের পর অভিষিক্ত উইল জ্যাকসকে ২৬ রানে ফেরান মেহেদী হাসান মিরাজ। মিরাজের দ্বিতীয় শিকারে মাঠ ছাড়েন মঈন আলী। ১৪ রান করা এই ব্যাটারকে বোল্ড করেন তিনি।


৪৮.৪ ওভাবের ৭ উইকেট হারিয়ে ২১২ রান সংগ্রহ করে বাংলাদেশের বিপক্ষে প্রথম জয় তুলে নেয় ইংল্যান্ড।


বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।


ইংল্যান্ড একাদশ: জস বাটলার (অধিনায়ক), উইল জ্যাকস, মঈন আলী, জফরা আর্চার, দাভিদ মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, জেমস ভিন্স, ক্রিস ওকস ও মার্ক উড।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com