রংপুরকে হারিয়ে সিলেটের সঙ্গী কুমিল্লা
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৫৫
রংপুরকে হারিয়ে সিলেটের সঙ্গী কুমিল্লা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এবারের বিপিএলে প্রথম ৩ ম্যাচেই হেরেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু সেখান থেকে তাদের ঘুরে দাঁড়ানোটা ছিল দেখার মতোই। টানা ৮ ম্যাচ জিতে এক ম্যাচ আগেই টানা জয়ের রেকর্ড ভেঙেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এবার রংপুরকে হারিয়ে টানা নবম জয় পেল ইমরুল কায়সের দল। আর তাতে শীর্ষস্থানটা এক প্রকার ছিনিয়ে নিয়েই কোয়ালিফায়ারে গেল কুমিল্লার দলটি।


মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে শুক্রবার রংপুরকে ৭০ রানে হারিয়েছে কুমিল্লা। ২৬ রানে ২ উইকেট নিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন কুমিল্লার স্পিনার আনভির ইসলাম।


টস হেরে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ানকে সঙ্গে নিয়ে ভালো শুরু করেন লিটন দাস। দলীয় ৪৩ রানের মাথায় ব্যক্তিগত ২৩ রান করে ফেরেন রিজওয়ান। অন্য প্রান্তে ব্যাট হাতে রীতিমত তান্ডব চালাতে থাকেন লিটন। তিনে ব্যাট করতে নামা সুনীল নারিন (৮) এবং চারে নামা ইমরুল কায়েস ফেরেন (১৯) রানে। ব্যক্তিগত ৪৭ রানে ফিরে যান লিটনও।


পরবর্তীতে জাকের আলি এবং খুশদিল শাহ বড় জুটি গড়েন। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করেই বড় রানের পথেই এগোতে থাকে কুমিল্লা। তাদের ৭২ রানের জুটি ভাঙেন হাসান মাহমুদ। ব্যক্তিগত ৩৪ রানে ফেরেন জাকের। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে কুমিল্লার ইনিংস থামে ১৭৭ রানে।


জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই একের পর এক উইকেট হারিয়েছে রংপুর। দলীয় ১৩ রানে মোহাম্মদ নাইমকে হারানোর পর ২০ রানে ফেরেন আরেক ওপেনার রনি তালুকদার। ইংলিশ ব্যাটার ক্যাডলারও ফিরেছেন দ্রুত। ৭ রান করে ফেরেন অধিনায়ক নুরুল হাসান সোহান।


৩১ রানেই ৪ উইকেট হারানো দলকে কিছুটা আশা যোগান রহমানউল্লাহ গুবরাজ ও শামীম হসেন। কিন্তু এই দুই ব্যাটারের বিদায়ের পর আর ম্যাচে ফিরতে পারেনি রংপুরের দলটি। ১০৭ রানে অলআউট হয় নুরুল হাসান সোহানের দল।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com