মেসির আইনজীবীর দ্বারস্থ দানি আলভেজ!
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৩, ১৬:৫৩
মেসির আইনজীবীর দ্বারস্থ দানি আলভেজ!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মেসির সঙ্গে কথা বলে তাঁর হয়ে এক সময় কাজ করা আইনজীবীর দ্বারস্থ হয়েছেন দানি আলভেজ বলে গুঞ্জন ছড়িয়েছে।


মেসি বার্সেলোনায় থাকতে তাঁর বিরুদ্ধে যখন কর ফাঁকির অভিযোগ উঠেছিল, তখন আর্জেন্টাইন তারকার হয়ে আদালতে মামলা লড়েছিলেন স্পেনের খ্যাতিমান আইনজীবী ক্রিস্তোবাল মার্তেল। সেই আইনজীবীকে যৌন হয়রানির মামলায় নিয়োগ দিয়েছেন ৩৯ বছর বয়সী আলভেজ। বার্সার সাবেক খেলোয়াড় এখন বার্সেলোনা শহরের জেলহাজতে বন্দী। তাঁর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছেন ২৩ বছর বয়সী এক নারী।


আলভেজের বিরুদ্ধে সেই নারীর অভিযোগ, বার্সেলোনার সাটন নৈশক্লাবে গত ৩০ ডিসেম্বর আলভেজ তাঁকে যৌন হয়রানি করেন। এই অভিযোগ ও সরকারি কৌঁসুলির অনুরোধের পরিপ্রেক্ষিতে আলভেজকে জেলে পাঠানো হয়। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘টিভি৩’ জানিয়েছে, বিচারকের সামনে জবানবন্দিতে আলভেজ স্বীকার করেছেন, সেদিন ওই নৈশক্লাবে তিনি গিয়েছিলেন। তবে খুব অল্প সময়ের জন্য সেখানে ছিলেন এবং কাউকে যৌন হয়রানি করেননি।


কাতালুনিয়ার পুলিশের দাবি, ঘটনাস্থল থেকে যেসব আলামত উদ্ধার করেছে, সেসবের সঙ্গে আলভেজের জবানবন্দির বৈসাদৃশ্য রয়েছে। ‘টিভি৩’ জানিয়েছে, আলভেজ তাঁর জবানবন্দিতে তিন রকম কথা বলেছেন। এক. আলভেজ বলেছেন, অভিযোগকারী নারীকে তিনি চেনেন না। দুই. আলভেজ বলেছেন, অভিযোগকারী নারীর সঙ্গে তাঁর দেখা হয়েছে কিন্তু কিছু ঘটেনি। তিন. আলভেজ বলেছেন, অভিযোগকারী নারীই তাঁর গায়ে ঢলে পড়েছেন।


তিনরকম জবানবন্দি দেওয়ায় আলভেজকে আদালতে আবারও নতুন করে জবানবন্দি দিতে হবে। তাঁর ভাই নেই আলভেজ আগের আইনজীবী মিরাইদা পুয়েন্তের ওপর ঠিক ভরসা রাখতে পারেননি। এর আগে বলেছেন, ‘আমার মনে হয় আইনজীবী (আলভেজের) নিজের দায়িত্ব ঠিকমতো পালন করছে না।’ তবে পুয়েন্তেকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়নি। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’ জানিয়েছে, পুয়েন্তে ও মার্তেল দুজনেই আলভেজের হয়ে আদালতে মামলা লড়বেন।


সংবাদ সংস্থা এপি জানিয়েছে, ২০১৬ সালে স্পেনে মেসির বিরুদ্ধে কর ফাঁকির মামলা হয়েছিল। আদালত মেসিকে ২১ মাসের স্থগিত কারবাসের শাস্তি দিয়েছিল। এই মামলায় মেসির হয়ে লড়েছিলেন ক্রিস্তোবাল মার্তেল। নেইমারের দলবদল নিয়ে ব্রাজিলিয়ান তারকার বিরুদ্ধে বার্সা যে মামলা লড়েছিল, সেখানেও কাতালান ক্লাবটির পক্ষে আদালতে দাঁড়িয়েছিলেন মার্তেল। কাতালুনিয়ার রাজনীতিবিদ জর্দি পুয়োলোর হয়েও মামলা লড়েছেন তিনি।


বিবার্তা/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com