বছরের প্রথম এলক্লাসিকো রবিবার
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৩, ১০:৩৮
বছরের প্রথম এলক্লাসিকো রবিবার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফুটবল বিশ্বের অন্যতম জমজমাট দ্বৈরথের মধ্যে একটি হচ্ছে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা ম্যাচ। ফুটবল সমর্থকদের কাছে এল ক্লাসিকো হিসেবে পরিচিত এই লড়াই দেখতে মুখিয়ে থাকে পুরো ফুটবল বিশ্ব। নতুন বছরে সেই লড়াই দেখার জন্য ফুটবল সমর্থকদের খুব বেশি অপেক্ষা করতে হয়নি। আগামী রবিবার (১৫ জানুয়ারি) স্প্যানিশ সুপার কাপের ফাইনালে দুই স্প্যানিশ জায়ান্ট একে অপরের মুখোমুখি হচ্ছে।


বুধবার রাতে ভ্যালেন্সিয়াকে ট্রাইবেকারে হারিয়ে সুপার কাপের ফাইনাল নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ, এরপর ফাইনালে প্রতিপক্ষের অপেক্ষায় ছিল চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান শিরোপাধারীরা। বৃহস্পতিবার রাতে বেটিসের মুখোমুখি হয় বার্সেলোনা। সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটিতে নির্ধারিত সময়ের পর ট্রাইবেকারে রিয়াল বেটিসকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে লেওয়ান্ডোস্কি-রাফিনহারা।


ম্যাচের প্রথমার্ধেই রবার্ট লেওয়ানডস্কির গোলে এগিয়ে গিয়েছিলো বার্সেলোনা। ৪০তম মিনিটে গোল করেন তিনি। এরপর ৭৭ মিনিটে এক গোল করে রিয়াল বেটিসকে সমতায় ফেরান নাবিল ফেকির।


১-১ গোলে সমতায় থাকার ফলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। যার শুরুতেই গোল করে বার্সাকে এগিয়ে দেন আনসু ফাতি। তিনি গোল করেন ৯৩তম মিনিটে। কিন্তু এবারও লিড ধরে রাখতে পারেনি বার্সা। ১০১তম মিনিটে রিয়াল বেটিসকে আবারও সমতায় ফেরান লোরেনজো মোরেনো।


২-২ গোলে সমতা থাকার কারণে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে শুরুতেই বার্সার জালে বল জড়ান রিয়াল বেটিসের উইলিয়ান হোসে। বার্সার হয়ে প্রথম শট নিয়ে গোল করেন লেওয়ানডস্কি।


রিয়াল বেটিসের হয়ে দ্বিতীয় শট নিতে এসে গোল করেন লোরেনজো মোরেনো। বার্সার হয়ে দ্বিতীয় শট নেন ফ্রাঙ্ক কেসি। এটাও জড়িয়ে যায় জালে। রিয়াল বেটিসের হয়ে তৃতীয় শট নেন জুয়ানমি। কিন্তু তার শট ঠেকিয়ে দেন বার্সা গোলরক্ষক। বার্সার হয়ে তৃতীয় শট নেন আনসু ফাতি। তার বলটি জালে জড়ায়।


রিয়াল বেটিসের হয়ে চতুর্থ শট নেন উইলিয়ান কার্ভালহো। তার শটটিও ঠেকিয়ে দেন বার্সা গোলরক্ষক অ্যান্ডার টের স্টেগান। বার্সার হয়ে চতুর্থ শটটি নেন পেদ্রি। এই বলটি জালে জড়িয়ে যেতেই ৪-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।


সৌদি আরবের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে রবিবার রাত সাড়ে ১২টায় মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। এল ক্লাসিকোতে জিতে কে হবে শিরোপাধারী তার জন্য সমর্থকদের আপাতত অপেক্ষা করতে হবে।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com