দেড় ঘণ্টায় লেনদেন ২৯৯ কোটি টাকা
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৭, ১৩:০৩
দেড় ঘণ্টায় লেনদেন ২৯৯ কোটি টাকা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন চলছে। এদিন বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ শেয়ারের দর কমেছে। এই সময়ে ডিএসইতে ২৯৯ কোটি ২৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার দেড় ঘণ্টায় ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির শেয়ার দর।


এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৫ পয়েন্ট কমে ৫ হাজার ৮৬৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৩০৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে দুই হাজার ১১১ পয়েন্টে।


অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন চলছে। আজ লেনদেনের দেড় ঘণ্টায় সিএসইতে ১৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।


সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৩৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।


বিবার্তা/জাকিয়া/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com