শিরোনাম
ডিএসইতে ২৭.৬৯% ও সিএসইতে ৩২% লেনদেন কমেছে
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৭, ১৩:৫৮
ডিএসইতে ২৭.৬৯% ও সিএসইতে ৩২% লেনদেন কমেছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচকের সাথে কমেছে লেনদেন। ওই সপ্তাহে লেনদেন কমার পরিমাণ ছিলো ২৭ দশমিক ৬৯ শতাংশ। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।


গত সপ্তাহে লেনদেন মোট ২ হাজার ১৭৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়। তবে এর আগের সপ্তাহে লেনদেন হয় ৩ হাজার ১১ কোটি টাকার। সেই হিসাবে গত সপ্তাহে লেনদেন কমেছে ৮৮৩ কোটি টাকা বা ২৭.৬৯ শতাংশ।


গত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৩ দশমিক ৯৬ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ৭ দশমিক ২৪ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৩ দশমিক ৯৬ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ৪ দশমিক ৮৪ শতাংশ।


ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে দশমিক ২৯ শতাংশ বা ১৮.২১ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক কমেছে দশমিক ৭৫ শতাংশ বা ১৬.৮৯ পয়েন্ট। অপরদিকে শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে দশমিক ৯২ শতাংশ বা ১২.৮৫ পয়েন্টে।


সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪১টি কোম্পানির। আর দর কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির। আর লেনদেন হয়নি একটি কোম্পানির শেয়ার।


এদিকে চট্টগ্রাম স্টক এক্সেচঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ১৪৬ কোটি ২৪ লাখ টাকার শেয়ার। তবে সার্বিক সূচক কমেছে দশমিক ৩২ শতাংশ।


সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৬টি কোম্পানির। আর দর কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির। সূত্র: অর্থসূচক


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com