বেঁধে দেয়া দামেই হোলসিম কিনছে লাফার্জ
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০১৭, ১৩:৩৫
বেঁধে দেয়া দামেই হোলসিম কিনছে লাফার্জ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ব্যাংকের বেঁধে দেয়া মূল্যেই হোলসিম বাংলাদেশকে কেনার সিদ্ধান্ত নিয়েছে লাফার্জ। এমন চূড়ান্ত খবর প্রকাশের পর থেকেই লার্ফাজ সুরমা সিমেন্টের শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বাড়তে থাকে।


সিমেন্ট খাতের এই কোম্পানির পরিচালনা পর্ষদ সংশোধিত ক্রয়-বিক্রয় চুক্তি কার্যকরে প্রধান নির্বাহী কর্মকর্তাকে (সিইও) ক্ষমতা দিয়েছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) জানিয়েছে।


ডিএসইর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ১৭ সেপ্টেম্বর বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত ৫০৪ কোটি ৭৮ লাখ ১৯ হাজার ৯৪০ টাকায় হোলসিম বাংলাদেশের শতভাগ শেয়ার কিনতে সংশোধিত চুক্তিটি কার্যকর করবে সুরমা সিমেন্ট।


ডিএসইতে সর্বোচ্চ দর বাড়ে লাফার্জ সুরমা সিমেন্টের। শেয়ারটির অসংখ্য ক্রয় আবেদন থাকলেও বিক্রেতারা শেয়ারটি বিক্রি করতে আগ্রহ প্রকাশ করছে না। এতে শেয়ারটি হল্টেড হয়ে গেছে।


ডিএসইর তথ্য অনুযায়ী, রবিবার বেলা ১০টা ৫৫ মিনিট পর্যন্ত কোম্পানিটির স্ক্রিনে সর্বশেষ ২৫ লাখ ৫৩ হাজার ৩৫৯টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো বিক্রয় প্রস্তাব ছিল না। লাফার্জের সর্বশেষ লেনদেনটি হয় ৫৯ টাকা ৭০ পয়সা দরে। গতকাল এই শেয়ারের সমাপনী দর ছিল ৫৪ টাকা ৩০ পয়সা।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com