শিরোনাম
ডিএসইতে লেনদেনে ধীরগতি
প্রকাশ : ০৬ আগস্ট ২০১৭, ১২:৩৩
ডিএসইতে লেনদেনে ধীরগতি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার মূল্য সূচকের সামান্য উত্থান থাকলেও লেনদেনে রয়েছে ধীরগতি। তবে আজ বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এসময়ে লেনদেন হয়েছে ৩০১ কোটি ১০ লাখ টাকার শেয়ার।


বাজার বিশ্লেষণে দেখা যায়, রবিবার দেড় ঘণ্টায় ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৫টির শেয়ার দর।


এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮৮৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১২৬ পয়েন্টে।


অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের সামান্য উত্থানে লেনদেন চলছে। লেনদেনের দেড় ঘণ্টায় সিএসইতে ২২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।


সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৪৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com