শিরোনাম
উভয় বাজারে সূচক ও লেনদেন বেড়েছে
প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ১৭:১৪
উভয় বাজারে সূচক ও লেনদেন বেড়েছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে।


বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ১ হাজার ২৬৩ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা এর আগের কার্যদিবসের তুলনায় ২৫৪ কোটি ১৪ লাখ টাকা বেশি। গত বৃহস্পতিবার ডিএসইতে ১ হাজার ৯ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।


আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।


এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১০ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮৪৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক অপরিবর্তিত থেকে অবস্থান করছে ১ হাজার ৩২৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৩ পয়েন্টে।


অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৭৪ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ১২৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ার।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com