নির্বাচনে অংশ নিতে বিএনপি সহায়তা চাইলে অবশ্যই করবো: ইসি আলমগীর
প্রকাশ : ১৯ নভেম্বর ২০২৩, ১৬:৩৩
নির্বাচনে অংশ নিতে বিএনপি সহায়তা চাইলে অবশ্যই করবো: ইসি আলমগীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য বিএনপি সহায়তা চাইলে সর্বাত্মক সহায়তা দেওয়া হবে।


১৯ নভেম্বর, রবিবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।


ইসি বলেন, বিএনপি যদি বলে আমরা নির্বাচন করবো, আমাদের সহায়তা করেন তাহলে অবশ্যই করবো। তবে রাজনৈতিক দলকে কন্ট্রোল করার দায়িত্ব আমাদের না। যারা নির্বাচনে অংশ নেবে তাদের জন্য যতরকম চেষ্টা করা, তা করা হবে। যারা নির্বাচনে আসবে না তাদের ব্যাপারে কিছু করার নাই।’


ইসি আলমগীর প্রশাসন প্রসঙ্গে বলেন, পুলিশ প্রশাসনে অভিযোগ আসলে এবং অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে। তবে অভিযোগ সুনির্দিষ্ট হতে হবে এবং তথ্যবহুল হতে হবে।’


কয়েকটি দল বলছে ভোটে পরিবেশ নেই? এ প্রশ্নের জবাবে আলমগীর বলেন, চিরকাল সরকারি দল বিরোধী দলের ওপর অভিযোগ করে। আবার বিরোধী দলও সরকারি দলের ওপর অভিযোগ করে। আমি ১৯৭০ সাল থেকেই এটা দেখে আসছি।


ঘোষিত তফসিল অনুযায়ী সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com