নৌ পুলিশের অভিযানে ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে আটক ৫১
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১৮:০২
নৌ পুলিশের অভিযানে ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে আটক ৫১
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গত ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ জাল, মাছ ও মাছের পোনা উদ্ধারসহ ৫১ জনকে আটক করেছে নৌ পুলিশ।


২৮ এপ্রিল, রবিবার বিকেলে নৌ পুলিশ সদর দপ্তর পুলিশ সুপার (মিডিয়া) কাজী নুসরাত এদীব লুনা জানান, দেশের মৎস্য সম্পদ রক্ষা ও নৌ পথে নিরাপত্তা নিশ্চিতকরণে নৌ পুলিশ দেশব্যাপী বিভিন্ন অভিযান পরিচালনা করছে। গত ২৪ ঘণ্টায় নৌ পুলিশের বিভিন্ন অভিযানে এবং মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে মোট ৭২ লাখ ২৬ হাজার ৭৫৫ মিটার অবৈধ জাল, ৫৪৭ কেজি মাছ এবং বিভিন্ন প্রজাতির ১ লাখ ১৮ হাজার পিস বাগদা রেণু পোনা জব্দ করা হয়।


এদিন নৌ পুলিশ অভিযান চালিয়ে ১০টি ঝোপ ধ্বংস করা হয়। এছাড়া বালুমহাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুটি ড্রেজার এবং ঘটনাস্থল থেকে একটি ট্রাক জব্দ করা হয়।


নৌ পুলিশের সারাদিনের অভিযানে অবৈধভাবে মাছ ধরার কাজে নিয়োজিত ১০টি নৌকা জব্দ করা হয় এবং বৈধ কাগজপত্র না পাওয়ায় ৮টি বাল্কহেড জব্দ করা হয়।


অভিযানে আটক ৫১ আসামির মধ্যে ৬ জনের বিরুদ্ধে দুটি মৎস্য মামলা, ২ জনের বিরুদ্ধে একটি বেপরোয়া গতির মামলা, ৪ জনের বিরুদ্ধে একটি বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা, অজ্ঞাত আসামির বিরুদ্ধে একটি হত্যা মামলা করা হয়। ১০ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকায় খালাস প্রদান করা হয়। ১৩ জনকে মোবাইল কোর্টেও মাধ্যমে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।


উল্লেখ্য, জব্দ করা অবৈধ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে, মাছ এতিমখানায় বিতরণ এবং মাছের রেণু পোনা পানিতে অবমুক্ত করা হয়েছে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com