শিক্ষাপ্রতিষ্ঠানের ওয়েবসাইটে তথ্য হালনাগাদের নির্দেশ
প্রকাশ : ২০ আগস্ট ২০২৩, ২১:৪২
শিক্ষাপ্রতিষ্ঠানের ওয়েবসাইটে তথ্য হালনাগাদের নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) আওতাধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের ওয়েবসাইট হালনাগাদের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া যেসব প্রতিষ্ঠানের ওয়েবসাইট নেই, তাদের নতুন ওয়েবসাইট তৈরি করতে বলা হয়েছে।


২০ আগস্ট, রবিবার মাউশি থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে সই করেছেন মাউশির পরিচালক অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে কিছু সংখ্যক প্রতিষ্ঠানের নিজস্ব ওয়েবসাইট নেই এবং অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের ওয়েবসাইট থাকলেও হালনাগাদ নেই। প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইটে প্রতিষ্ঠান পরিচিতি, প্রতিষ্ঠানের পাঠদানের অনুমতি ও স্বীকৃতি, শ্রেণি ও লিঙ্গভিত্তিক শিক্ষার্থীর তথ্য, শ্রেণিভিত্তিক অনুমোদিত শাখার তথ্য, পাঠদান-সংক্রান্ত তথ্য (রুটিন পাঠ্যসূচি, বিবিধ নোটিশ ইত্যাদি), এমপিও ও জাতীয়করণের তথ্য (প্রযোজ্য ক্ষেত্রে), প্রতিষ্ঠানের ফোন বা মোবাইল নম্বরসহ যোগাযোগের ঠিকানা, প্রতিষ্ঠানের প্রধানসহ সব শিক্ষক-কর্মচারীর তথ্য, ব্যবস্থাপনা কমিটির তথ্য হালনাগাদ রাখতে হবে।


এতে আরো বলা হয়, আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব ওয়েবসাইট তৈরি বা হালনাগাদকরণ এবং ওয়েবসাইটের ওয়েব ঠিকানা মাউশি অধিদপ্তরের EMIS-এর IMS মডিউলে (www.emis.gov.bd) দেয়ার জন্য অনুরোধ করা হলো।


বিবার্তা/রাসেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com