পানি বৃদ্ধি
দৌলতদিয়ায় পারাপারে বাড়ছে ভোগান্তি, ৩ নম্বর ঘাট বন্ধ
প্রকাশ : ২০ জুন ২০২৩, ১০:২৫
দৌলতদিয়ায় পারাপারে বাড়ছে ভোগান্তি, ৩ নম্বর ঘাট বন্ধ
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মা নদীতে হঠাৎ পানি বৃদ্ধির কারণে ফেরিঘাটের পন্টুনের এ্যাপ্রোচ সড়ক ডুবে যাওয়ায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। মঙ্গলবার (২০ জুন) সকালে এপ্রোচ সড়ক ডুবে যাওয়ায় ১টি ফেরিঘাট বন্ধ রয়েছে। চারটি ফেরিঘাটের মধ্যে একটি ফেরিঘাট বন্ধ থাকায় যানবাহন পারাপারে ভোগান্তি বেড়েছে।


এর আগে গতকাল সোমবার (১৯ জুন) হঠাৎ পদ্মা নদীর পানি বৃদ্ধির কারণে দৌলতদিয়ার চারটি ফেরিঘাটের মধ্যে ৩ ও ৪ নম্বর ঘাট দুটির র‍্যাম ও এপ্রোচ সড়কে পানি উঠে যাওয়ায় ঘাট দুইটি সাময়িক সময়ের জন্য বন্ধ হয়ে যায়। বিআইডব্লিউটিএ ও সড়ক ও জনপথ (সওজ) ঘাট দুটি মেরামত করে।পরে আজ মঙ্গলবার সকালে ৪ নম্বর ঘাটটি পুনরায় সচল হয়।


বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় জানায়, হঠাৎ পানি বৃদ্ধির কারণে র‍্যামের মাথা তলিয়ে যাওয়ায় সোমবার (১৯ জুন) দুপুর ১২টা থেকে ৪ নম্বর ঘাট বন্ধ হয়। এর আগে পানিতে র‍্যাম তলিয়ে যাওয়ায় এবং সড়ক সংস্কারের কারণে শনিবার থেকে ৩ নম্বর ঘাট বন্ধ আছে। সোমবার সকালে ৬ নম্বর ঘাটটি বিআইডব্লিউটিসি চালু করলেও ইউটিলিটি (ছোট) ফেরির পন্টুন হওয়ায় বড় ফেরি ভিড়তে পারছে না। বড় ফেরির একমাত্র ৭ নম্বর ঘাট চালু থাকলেও র‍্যামের মাথা পানির নিচে তলিয়ে গেছে। যেকোনো মুহূর্তে এটি বন্ধের আশঙ্কা করছে কর্তৃপক্ষ।


বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. সালাহ উদ্দিন বলেন, হঠাৎ পানি বাড়ায় সবকটি ঘাটের র‍্যামের মাথা তলিয়ে যাওয়ায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। রেকারের সাহায্যে র‍্যাম লো-ওয়াটার থেকে মিড-ওয়াটার লেভেলে স্থানান্তর শেষে ৪ নম্বর ঘাটটি সচল হয়েছে। বর্তমানে ৪, ৬ ও ৭ নম্বর ঘাট চালু রয়েছে। ৩ নম্বর ঘাটে সংষ্কারের কাজ চলছে। আশা করি দুপুরের মধ্যে ৩ নম্বর ঘাটও চালু হয়ে যাবে। বর্তমানে যানবাহন পারাপারের জন্য ১২টি ফেরি সচল রয়েছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com