পলান সরকার স্মরণে 'বই বিনিময় উৎসব' আগামীকাল
প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩, ১৩:০৯
পলান সরকার স্মরণে 'বই বিনিময় উৎসব' আগামীকাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

১৭ নভেম্বর, শুক্রবার ‘মেঘের ধাক্কা’ আয়োজন করতে যাচ্ছে ‘পলান সরকার স্মরণে বই বিনিময় উৎসব।’


শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হবে এই আয়োজন। ২০২২ সাল থেকে এই অনুষ্ঠানটির কার্যক্রম শুরু হয়েছে এবং ‘মেঘের ধাক্কা’ প্রতি বছরই এই আয়োজনটি করতে বদ্ধপরিকর।


আয়োজক সংগঠন ‘মেঘের ধাক্কা’ সবাইকে বাসা থেকে নতুন, পুরোনো যেকোনো কিছু বই সঙ্গে আনতে অনুরোধ জানিয়েছে। তারপর সেই বইগুলো অনুষ্ঠানস্থলে আসা অন্যদের সঙ্গে বিনিময় করতে হবে।


কর্তৃপক্ষের ভাষ্য, এই আয়োজনটি শুধু বই বিনিময় উৎসব হিসেবেই ভাবা হচ্ছে না। সবাই যেন একে অপরের সঙ্গে পরিচিত হন, গল্প করেন, পারস্পরিক সুখ-দুঃখ, চিন্তা-ভাবনা ও ভাব বিনিময় করেন এমনটাই প্রত্যাশা। কেননা, এই শহরের ভেতরে ভেতরে মানুষ বড় একা। আমরা চাই এই আয়োজনের মাধ্যমে মানুষে মানুষে সৌহার্দ্য বিনিময় এবং মুক্তচিন্তার আদান-প্রদান ঘটুক। শিশুদের সঙ্গে আনারও অনুরোধ জানিয়েছে মেঘের ধাক্কা।


অনুষ্ঠানে উপস্থিত থাকবেন নাট্যশিল্পী ও আবৃত্তিশিল্পীসহ অন্যান্য গুণিজন। অনুষ্ঠান চলাকালে বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনাও থাকবে।


উল্লেখ্য, পলান সরকার ছিলেন এমন একজন ব্যক্তি, যিনি তার জীবনের সমস্ত সহায়-সম্বল বিকিয়ে দিয়ে নিজের জীবন শিক্ষার জন্য উৎসর্গ করেছেন। ৯০ বছর বয়সেও তিনি প্রতিদিন দশ-বারো কিলোমিটার হেঁটে মানুষের হাতে বিনামূল্যে বই পৌঁছে দিয়েছেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com