গাজায় মাহাথির মোহাম্মদের প্রতিষ্ঠিত হাসপাতাল ধ্বংস করলো ইসরায়েল
প্রকাশ : ১৭ নভেম্বর ২০২৩, ২০:০৪
গাজায় মাহাথির মোহাম্মদের প্রতিষ্ঠিত হাসপাতাল ধ্বংস করলো ইসরায়েল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে টানা প্রায় দেড় মাস ধরে বোমাবর্ষণ ও স্থল অভিযান চালিয়ে যাচ্ছে ইসরায়েল। দখলদারদের নির্বিচারে চালানো এই হামলায় থেকে বাদ যাচ্ছে না গাজার স্কুল, মসজিদ, গির্জা, শরাণার্থী শিবির এমনকি হাসপাতালও।


অব্যাহত এই হামলার মধ্যে গাজায় ধ্বংস হয়ে গেছে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের ফাউন্ডেশনের প্রতিষ্ঠিত একটি চিকিৎসা কেন্দ্র।
১৭ নভেম্বর, শুক্রবার মাহাথির মোহাম্মদ নিজেই এক এক্সবার্তায় এই তথ্য জানিয়েছেন।


তিনি লিখেছেন, গত ৭ নভেম্বর ইসরায়েলি বোমা হামলায় গাজার ডা. সিতি হাসমাহ এবং এনায়া ফিজিওথেরাপি সেন্টার ধ্বংসের কথা জানতে পেরে আমি অত্যন্ত উদ্বিগ্ন। এর আগে গাজার অন্যান্য হাসপাতাল ও আশ্রয়কেন্দ্রে বোমা হামলা ও ধ্বংসের জন্য শোক প্রকাশ করেছি।


তবে কিন্তু এই হাসপাতালের প্রতি আমার ব্যক্তিগত টান একটু বেশি। কারণ পেরডানা গ্লোবাল পিস ফাউন্ডেশনে (পিজিপিএফ) সদস্য হিসেবে এ হাসপাতাল নির্মাণে আমি সরাসরি জড়িত ছিলাম। এটি তৈরিতে আরও সহযোগিতা করেছে হিউম্যানিটেরিয়ান কেয়ার মালয়েশিয়া, মুসলিম কেয়ার মালয়েশিয়া, মিডিয়া প্রাইমা হিউম্যানিটেরিয়ান ফান্ড এবং চ্যারিটেবল অ্যাসোসিয়েশন ফর প্যালেস্টাইন রিলিফ। ২০১৯ সাল থেকে এ হাসপাতাল দারুণভাবে সেবা দিয়ে আসছিল।মাহাথির ক্ষোভ ঝেড়ে লেখেন, গাজার দক্ষিণে খান ইউনিসে অবস্থিত এই হাসপাতালে ইহুদিবাদী ইসরায়েলের হামলার কোনো কারণ ছিল না।


তিনি আরও লিখেছেন, হাসপাতাল, বাসস্থানে বোমা হামলা এবং এখন একটি ফিজিওথেরাপি কেন্দ্রে হামলা প্রমাণ করেছে যে ইসরাইল ইচ্ছাকৃতভাবে এসব সেবাদানের কেন্দ্রগুলোকে লক্ষ্যবস্তু করছে। আমরা এখন যা করতে পারি তা হলো প্রতিবাদ এবং ইসরায়েলের বর্বরতা ফিলিস্তিনিদের থেকে রক্ষার জন্য প্রার্থনা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com