জেলেনস্কি জানেন পুতিনকে হত্যা করবে কারা!
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০৬
জেলেনস্কি জানেন পুতিনকে হত্যা করবে কারা!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইতিহাসের দিকে তাকালে দেখা যায়, নাৎসি বাহিনীর প্রধান অ্যাডলফ হিটলার দ্বিতীয় বিশ্বযুদ্ধের শেষ দিকে বিশ্বস্তদের হাতেই প্রাণ হারাতে বসেছিলেন। সেই অধ্যায়কে যেন আবারও তুলে আনলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।


শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) প্রেসিডেন্ট জেলেনস্কিকে নিয়ে ইউক্রেনে তৈরি একটি তথ্যচিত্র মুক্তি পেয়েছে। ‘ইয়ার’ নামের ওই তথ্যচিত্রে প্রেসিডেন্ট জেলেনস্কি দাবি করেছেন, ঘনিষ্ঠদের হাতেই প্রাণ হারাবেন রুশ প্রেসিডেন্ট পুতিন। নেতৃত্ব দুর্বল হয়ে পড়লে বিশ্বস্তরাই তাকে মেরে ফেলবে।


জেলেনস্কি আরও বলেন, ‘এমন একটা সময় আসবে যখন পুতিনের দুর্বল শাসনের প্রভাব পড়বে গোটা রাশিয়ায়। তখন ভক্ষকরাই আরও এক ভক্ষককে খেয়ে ফেলবে। পুতিনকে মেরে ফেলার কোনো না কোনো কারণ তারা ঠিক খুঁজে বের করবে। তবে কবে এ ঘটনা ঘটবে আমি জানি না।’


প্রসঙ্গত, কয়েকদিন আগে ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে দাবি করা হয়, ইউক্রেন যুদ্ধ নিয়ে ঘনিষ্ঠরা প্রেসিডেন্ট পুতিনের ওপর বিরক্ত। পাশাপাশি এক বছরেরও বেশি সময় যুদ্ধ করে ইউক্রেনকে বাগে আনতে না পারায় পুতিনের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।


এদিকে, সেনাবাহিনীর এক শীর্ষ কর্মকর্তাকে পদ থেকে সরিয়ে দিলেন যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তবে ঠিক কী কারণে ডোনবাস অঞ্চলে ইউক্রেনের যৌথ বাহিনীর নেতৃত্বের দায়িত্বে থাকা ওই কমান্ডারকে রবিবার বরখাস্ত করা হল, তা নিয়ে অবশ্য একটি শব্দও ব্যয় করেননি তিনি।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com