ড. জিয়া রহমানের প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শ্রদ্ধা
প্রকাশ : ২৩ মার্চ ২০২৪, ১৬:৫১
ড. জিয়া রহমানের প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শ্রদ্ধা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ক্রিমিনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।


২৩ মার্চ, শনিবার জোহরের নামাজের পর জানাজা নামাজ শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে জিয়া রহমানের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপাচার্য ড. মশিউর রহমান।


শ্রদ্ধা নিবেদন শেষে এক শোকবার্তায় উপাচার্য মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


শোকবার্তায় উপাচার্য ড. মশিউর রহমান বলেন, অধ্যাপক ড. জিয়া রহমান ছিলেন বাংলাদেশের একজন বিশিষ্ট অপরাধবিজ্ঞানী, খ্যাতিমান শিক্ষক ও গবেষক। নিজ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী ছাড়াও বিশ্ববিদ্যালয় পরিবারের সবার কাছে অত্যন্ত জনপ্রিয় ছিলেন এই গুণী শিক্ষক।


বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ এই শিক্ষক ছিলেন অসাম্প্রদায়িক, উদার ও মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ। শিক্ষা ও গবেষণায় অবদান রাখার জন্য অধ্যাপক জিয়া স্মরণীয় হয়ে থাকবেন। তার মৃত্যুতে জাতি একজন মেধাবী শিক্ষক ও অভিভাবককে হারালো। এ শিক্ষকের মৃত্যু দেশ, জাতি, শিক্ষা পরিবারের জন্য এক অপূরণীয় ক্ষতি।


উল্লেখ্য, অধ্যাপক ড. জিয়া রহমান ২৩ মার্চ, শনিবার ভোরে রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com