শিক্ষা
বিজয় দিবস উপলক্ষ্যে
ঢাবি’র টিএসসি ভিত্তিক সংগঠনসমূহের উদ্যোগে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক আয়োজন
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ১২:৩৫
ঢাবি’র টিএসসি ভিত্তিক সংগঠনসমূহের উদ্যোগে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক আয়োজন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মহান বিজয় দিবস উদ্যাপন উপলক্ষ্যে ‘ন্যায়যুদ্ধে বাঙালি’ স্লোগান ধারণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি ভিত্তিক সংগঠন স্লোগান’৭১-এর নেতৃত্বে অন্যান্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ ৩-দিনব্যাপী ‘রক্তে রাঙা বিজয় আমার-২০২৩’ শীর্ষক সাংস্কৃতিক কর্মসূচি আয়োজন করেছে।


১৫ ডিসেম্বর, শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল টিএসসিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন।


স্লোগান’৭১-এর সভাপতি নয়ন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠন। এসময় স্লোগান’৭১-এর সাধারণ সম্পাদক আশিকুর রহমান অমিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, এরকম আয়োজনের মাধ্যমে তরুণ প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অর্জিত আমাদের মহান মুক্তিযুদ্ধ এবং বিজয়ের ইতিহাস সম্পর্কে জানতে পারবে। জাতির পিতা যে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখেছিলেন, তা ভূলুণ্ঠিত করতে একাত্তরের পরাজিত অপশক্তি আজও নানাভাবে তৎপর রয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ও মহান স্বাধীনতার চেতনা ধারণ করে সকল অপশক্তি রুখে দেয়ার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


৩ দিনব্যাপী এই সাংস্কৃতিক কর্মসূচিতে বিভিন্ন সংগঠন জাতীয় পতাকা সেলাই, সংগীতানুষ্ঠানসহ বিভিন্ন কার্যক্রমের আয়োজন রয়েছে।


বিবার্তা/ছাব্বির/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com