বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৮তম বার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ১৪:২২
বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৮তম বার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৮তম বার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়েছে।


২৭ এপ্রিল, শনিবার রাজধানীর কাকরাইলে জাতীয় স্কাউটস ভবনে বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সভাপতি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।


সভায় উপাচার্য বাংলাদেশ স্কাউটসের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত হন এবং সার্বিক কার্যক্রমে গতি সঞ্চারের জন্য সংশ্লিষ্টদের প্রতি দিকনির্দেশনা প্রদান করেন।


বার্ষিক কাউন্সিল সভায় বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৭তম বিশেষ কাউন্সিল সভার কার্যবিবরণী নিশ্চয়ন করা হয়, রোভার অঞ্চলের ২০২১-২০২২ ও ২০২২-২০২৩ অর্থবছরের বার্ষিক কার্যাবলীর প্রতিবেদন উপস্থাপন ও অনুমোদন করা হয়, রোভার অঞ্চলের ২০২২-২০২৩ অর্থবছরের সংশোধিত ও ২০২৩-২০২৪ অর্থবছরের অনুমোদিত বাজেট অবহিত করা হয়েছে।


সভায় ২০২১-২০২২ অর্থবছর ও ২০২২-২০২৩ অর্থবছরে ৪টি ক্যাটাগরিতে মোট ৫২জন স্কাউটার ও রোভারকে শ্রেষ্ঠত্বের পুরস্কার প্রদান করেন রোভার অঞ্চলের সভাপতি প্রফেসর ড. মো. মশিউর রহমান।


শ্রেষ্ঠ কমিশনার, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ রোভার লিডার ও শ্রেষ্ঠ স্কাউটস- এই চারটি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। ৫২ জনের মধ্যে ২০২১-২০২২ অর্থবছরে ২৭ জন এবং ২০২২-২০২৩ অর্থবছরে ২৫জন পুরস্কৃত হন।


বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের যুগ্ম সম্পাদক এ এস এম মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার শেখ রফিকুল ইসলাম বিপিএএ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, রোভার অঞ্চলের সম্পাদক প্রফেসর মুহম্মদ এনামুল হক খান, রোভার অঞ্চলের কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম সেলিম চৌধুরীসহ বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের নির্বাহী কমিটির সদস্য ও সারাদেশ থেকে আগত কাউন্সিলরবৃন্দ।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com