শিক্ষা
জাতীয় বিজ্ঞান মেলায় চ্যাম্পিয়ন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিওইউ ফ্রন্টিয়ারস
প্রকাশ : ১২ অক্টোবর ২০২৩, ১৭:৫১
জাতীয় বিজ্ঞান মেলায় চ্যাম্পিয়ন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিওইউ ফ্রন্টিয়ারস
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উদ্যোগে আয়োজিত ‘জেইউএসসি ৫ম জাতীয় বিজ্ঞান মেলা-২০২৩’ এ পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সায়েন্স ক্লাবের টিম সিওইউ ফ্রন্টিয়ারস।


বুধবার (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের সাথে সৌজন্য সাক্ষাৎ করে চ্যাম্পিয়ন টিম সিওইউ ফ্রন্টিয়ারস এবং কুবি সায়েন্স ক্লাব।


সিওইউ ফ্রন্টিয়ারস টিমে প্রতিযোগী হিসেবে ছিলেন কুবি ফার্মেসী বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী তানভীর আনজুম সাজন ও আল-মাসুম হোসাইন।


সিওইউ ফ্রন্টিয়ারস টিমের বিজয়ী তানভীর আনজুম সাজন বলেন, ‘এমন একটি প্রতিযোগিতায় নিজ বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করাটা আমার কাছে অনেক সম্মানের। সেখানে নিজ বিশ্ববিদ্যালয়ের হয়ে নিজেকে চ্যাম্পিয়নের জায়গায় দেখতে পাওয়া আমার জন্য নিঃসন্দেহে অনেক বেশি গর্বের এবং আনন্দের।’


সিওইউ ফ্রন্টিয়ারস টিমের বিজয়ী আল- মাসুম হোসাইন বলেন, ‘প্রোগ্রামের শুরু হওয়ার দুইদিন আগে আমরা বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। তারপরও আমাদের সর্বোচ্চ চেষ্টা করছি যেনো প্রতিযোগিতায় বিজয়ী হতে পারি। চ্যাম্পিয়ন হওয়ার পিছনে আমাদের বিভাগ ও সাইন্স ক্লাবের শিক্ষক এবং সিনিয়রদের অবদান অনেক বেশি।’


শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘প্রতিযোগিতায় যারা বিজয়ী হয়েছে এবং যেসব শিক্ষার্থী অংশগ্রহণ করেছে তাদের সকলকে অভিনন্দন। কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাইন্স ক্লাব এসব ভালো কাজের মাধ্যমে আমাদের বিশ্ববিদ্যালয়ের নাম অন্যান্য বিশ্ববিদ্যালয়ে তুলে ধরছে। সায়েন্স ক্লাবের এ অগ্রজাত্রা অব্যাহত থাকুক। আমি চাই কুবি সায়েন্স ক্লাবও এরকম ন্যাশনাল ফেস্ট আয়োজন করুক। আমার পক্ষ থেকে সবসময় সাহায্য ও পরামর্শ থাকবে।’


প্রসঙ্গত, গত ১১ আগস্ট (শুক্রবার) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে ‘৫ম জেইউএসসি জাতীয় বিজ্ঞান মেলা-২০২৩’ এ সারা দেশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৫ শতাধিক বিজ্ঞানপ্রেমী শিক্ষার্থী অংশগ্রহণ করেন।


পরবর্তীতে ৩ অক্টোবর (মঙ্গলবার) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আয়োজিত বিজ্ঞান মেলায় সায়েন্স কুইজ, ফোর মিনিট প্রেজেন্টেশন, পোস্টার প্রেজেন্টেশন, প্রজেক্ট শোকেসিং, রুবিক্স কিউব ও সায়েন্স ওপেন স্পিচসহ মোট ছয়টি বিভাগে বিজয়ী ও প্রথম রানার-আপসহ মোট ১৯ জনকে পুরস্কৃত করা হয়েছে। সেখানে পোস্টার প্রেজেন্টেশনে চ্যাম্পিয়ন হয়েছে কুবির সায়েন্স ক্লাবেট টিম সিওইউ ফ্রন্টিয়ারস।


বিবার্তা/প্রসেনজিত/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com