শিক্ষা
বশেমুরবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের ভিন্নধর্মী উদ্যোগ
প্রকাশ : ১৮ জুন ২০২৩, ২২:৫৭
বশেমুরবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের ভিন্নধর্মী উদ্যোগ
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)-এ বশেমুরবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত হলো ‘মাল্টি ডেসটিনেশন অ্যাডুকেশন ফেয়ার- ২০২৩’।


১৮ জুন, রবিবার বশেমুরবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে এবং ‘ম্যাশলো বাংলাদেশ’ এর সহযোগিতায় সেমিনার ও প্রদর্শনীর মাধ্যমে উচ্চশিক্ষা, আইইএলটিএস, বিদেশে পড়াশোনা, স্টাডি প্ল্যান ইত্যাদি বিষয়ে শিক্ষার্থীদের সচেতন ও তাদের ক্যারিয়ার গঠনে গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহের মধ্য দিয়ে কর্মশালাটি সম্পন্ন হয়।


বশেমুরবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি আজিজুল হাকিম সবুজ বিবার্তাকে বলেন, এই অ্যাডুকেশন ফেয়ারের মূল উদ্দেশ্য ছিল আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হায়ার স্টাডি রিলেটেড যে সকল তথ্যগুলো প্রয়োজন, তা যেন তারা সহজেই পেতে পারে- সেই বিষয়ে সহযোগিতা করা। প্রথমে সেমিনারের মাধ্যমে স্টুডেন্টদের সামগ্রিক বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়েছে এবং স্টলগুলোতে স্কলারশিপ ম্যানেজমেন্ট এর বিষয়গুলো তুলে ধরা হয়েছে।’


ইউনিমাস্ট ইন্টারন্যাশনাল লিমিটেডের চিফ কনসালটেন্ট মোবাশ্বের আহম্মেদ বিবার্তাকে বলেন, ‘আমাদের মূল উদ্দেশ্য হলো সোশাল অ্যাওয়ারনেস তৈরি করা। যেকোনো শিক্ষার্থী চাইলে সে নিজে থেকেই সকল প্রক্রিয়া সম্পন্ন করে বিদেশে পড়াশোনা করতে যেতে পারে এবং তার মধ্যে সেই ক্যাপাসিটিও রয়েছে। তবে তার জন্য প্রয়োজন আইইএলটিএস, রেজাল্ট, স্টাডি প্ল্যান ইত্যাদি। আমরা এ বিষয়গুলো সম্পর্কে শিক্ষার্থীদের অবগত করছি।’


তিনি আরও বলেন, আমরা সারা বাংলাদেশ ব্যাপী পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এই সেবা দিয়ে যাচ্ছি, যাতে আমাদের শিক্ষার্থীরা এসব অ্যাডুকেশন ফেয়ারের মাধ্যমে উপকৃত হওয়ার পাশাপাশি তারা তাদের স্বপ্নগুলোকে বাস্তবায়িত করতে পারে।


এরসাথে তিনি সংযুক্ত করেন, যেকোনো শিক্ষার্থী চাইলে হায়ার স্টাডিজের জন্য বিদেশে যেতে পারে- তবে এক্ষেত্রে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও অনার্স এর সিজিপিএ ভালো হতে হবে। যদি রেজাল্ট ভালো থাকে তাহলে সে ফুল ফান্ডেড স্কলারশিপ নিয়ে বিদেশে যেতে পারবে। আবার রেজাল্ট ভালো না থাকলে সে আইইএলটিএস এ ৬.৫ স্কোর করে ফুল ফান্ডেড স্কলারশিপ পেতে পারে।


প্রসঙ্গত, হায়ার স্টাডিজ, বিদেশে পড়াশোনা, আইএলটিএস, সদ্য গ্র্যাজুয়েট বা আন্ডার গ্রাজুয়েশন এ আছে এমন সব শিক্ষার্থীদের পড়াশোনা ও ক্যারিয়ার গাইডলাইনের ক্ষেত্রে সকল তথ্য সরবরাহ ও সঠিক দিকনির্দেশনা সরবরাহ করার উদ্দেশ্যে বশেমুরবিপ্রবি ক্যারিয়ার ক্লাব কর্তৃক এ ভিন্নধর্মী উদ্যোগটি গ্রহণ করা হয়।


বিবার্তা/অহনা/রোমেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com