তাহমিদ গুলশান হামলার আসামি নয়: মনিরুল
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৬, ১৭:৫৮
তাহমিদ গুলশান হামলার আসামি নয়: মনিরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তাহমিদ হাসিব খান গুলশান হামলার আসামি নয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এবং কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। ডিএমপির মিডিয়া সেন্টারে এক অনানুষ্ঠানিক ব্রিফিং এ তিনি এ কথা বলেন।


৫৪ ধারায় গ্রেফতার থাকা ও সম্প্রতি জামিনে মুক্তি পাওয়া তাহমিদ সম্পর্কে মনিরুল ইসলাম বলেন, তাহমিদ গুলশান হামলার মামলায় গ্রেফতার ছিল না। তার বিরুদ্ধে তথ্য আড়াল করা ও পুলিশকে অসহযোগিতার অভিযোগ ছিল। এ কারণে আদালতে প্রসিকিউশানের আবেদন করা হয়।


গুলশান হামলার মামলায় গ্রেফতার হাসনাত করিম সম্পর্কে মনিরুল ইসলাম বলেন, হাসনাত করিম গুলশান হামলার ঘটনায় সন্দেহভাজন আসামি। তাকে টিআইএফ সেলে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এখনও প্রতিবেদন পাওয়া যায়নি।


তিনি আরো বলেন, গুলশান হামলার ঘটনায় কাউন্টার টেররিজম ইউনিট তদন্ত করছে। ইতিমধ্যে বিভিন্ন অভিযানে মাস্টারমাইন্ডদের কয়েকজন মারা গেছেন। এ ছাড়া তদন্তে যাদের নাম এসেছে তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।


এদিকে, জঙ্গি করিমের কিশোর ছেলের জবানবন্দির বিষয়ে তিনি বলেন, করিমের ছেলের দেয়া বর্ণনা থেকে গুলশানে হামলাকারীদের বিষয়ে পুলিশের আগে পাওয়া তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।


নব্য জেএমবি ইস্যুতে মনিরুল ইসলাম বলেন, এরা কখনও নির্মূল হয় না। সুযোগ পেলে আবারও হামলা চালাতে পারে।


গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় অস্ত্রধারীরা। ওই হামলায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাহউদ্দিনসহ ২০ জিম্মিকে হত্যা করা হয় বলে জানায় আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। নিহত ২০ জিম্মির মধ্যে ১৭ জন বিদেশি ও তিনজন বাংলাদেশি। পরে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে নিহত হয় ছয় হামলাকারী।


বিবার্তা/আমিন/রয়েল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], in[email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com