শিরোনাম
‘বিএনপির ওহি আসে লন্ডন থেকে’
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৯, ২০:১৪
‘বিএনপির ওহি আসে লন্ডন থেকে’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

লন্ডন থেকে বিএনপির ওহি আসে বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। সোমবার (৩০ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে ‘বাংলাদেশে গণতন্ত্র ও ভোটাধিকার কোন পথে?’ শীর্ষক সেমিনারে বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন।


এসময় তিনি বিএনপির পরিচালনার দায়িত্ব কাউকে দিয়ে দলটির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে দুই বছরের জন্য এমফিল অথবা মাস্টার্স করার পরামর্শ দেন।


ডা. জাফরুল্লাহ বলেন, আপনারা এখানে অধিকাংশ বিএনপির লোকজন আছেন। আপনাদের একটা কথা বলি। আপনারা ওহি দিয়ে পরিচালিত হচ্ছেন। এটাই হলো এ জাতির দুর্ভাগ্য। আপনাদের ওহি আসে লন্ডন থেকে, স্কাইপের মাধ্যমে। আজকে আপনারা এটা ছাড়েন। এখানে যারা আছেন- রনি, মিলন। এমন চৌকস, তাদের মতো আরো কিছু আছেন, তাদের দায়িত্ব দেয়া উচিত।


ন্যাশনাল ল’ইয়ার্স কাউন্সিল (এনএলসি) আয়োজিত সেমিনারে আরও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক প্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলন ও সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি।


লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান সম্পর্কে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘তারেক আমার খুব প্রিয় মানুষ। ছোটবেলা থেকেই আমি দেখেছি। আপনারা অনেকে দেখেননি। আমি দেখেছি। সেজন্য বলি, এত দূর থেকে বসে তোমার মায়ের (বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া) মুক্তি ঘটাতে পারবে না। প্লিজ দু’বছর ওখানে একটা মাস্টার্স বা এমফিল করো। এখানে (বাংলাদেশে) যারা আছেন, তাদের কাউকে দায়িত্ব দিয়ে দাও।


তিনি আরো বলেন, ‘ওহি দেয়া বন্ধ করো, স্কাইপেতে বার্তা দেয়া বন্ধ করো। বিশ্বাস করো, তাহলে এরা (অনুষ্ঠানে উপস্থিত নেতাকর্মীরা) তোমাকে জয়যুক্ত করবে এবং তোমার মাকে মুক্ত করবে। এটা অবশ্যই সত্য কথা, খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি প্রায় অসম্ভব। তবে তাকে মুক্ত করার দায়িত্ব আমাদেরই। হলে বসে বক্তৃতা দিয়ে নয়, মাঠে নামতে হবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com