শিরোনাম
ফজিলাতুন্নেছা বাপ্পির শারীরিক অবস্থার অবনতি
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৯, ১৮:২৪
ফজিলাতুন্নেছা বাপ্পির শারীরিক অবস্থার অবনতি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পির শারীরিক অবস্থা আরো অবনতি হয়েছে বলে জানিয়েছেন তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ডা. এ কে কামরুল হুদা। সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে ডা. হুদা এ তথ্য নিশ্চিত করেন।


ফজিলাতুন্নেসা বাপ্পি এভিয়েন ইনফ্লুয়েঞ্জা ভাইরাসে (H1N1) আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি আছেন।


তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও বিএসএমএমইউ’র আইসিইউ বিভাগের অধ্যাপক ডা. এ কে কামরুল হুদা আরো জানিয়েছেন, ফজিলাতুন্নেছা বাপ্পির বর্তমান শারীরিক অবস্থা ‘ক্রিটিক্যাল’। এ অবস্থায় তাকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়া যাবে না


তিনি বলেন, তার বর্তমান অবস্থা আগের চাইতে খারাপের দিকে গেছে। রবিবার (২৯ডিসেম্বর) আমরা পরীক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হই যে, বাপ্পি এইচওয়ানএনওয়ান (H1N1) ইনফ্লুয়েঞ্জা ভাইরাসে আক্রান্ত। এটি বাইরের দেশে সোয়াইন ফ্লু ভাইরাস হিসেবে পরিচিত হলে এশিয়া মহাদেশের দেশগুলোতে এটি এভিয়েন ফ্লু হিসেবে পরিচিত।


ডা. হুদা আরো বলেন, তার অক্সিজেন স্ট্যাটাসও ভালো বলা যাবে না। বর্তমানে সেটি আছে ৭০ শতাংশে যেটি স্বাভাবিকভাবে ৯০-৯৫ শতাংশ হয়ে থাকার কথা। যে কারণে তাকে লাইফ সাপোর্টে রাখা অবস্থায় অক্সিজেন সাপোর্ট দেয়া হচ্ছে। বর্তমান অবস্থায় তিনি কিছুটা কোমায় আছেন বলেও আমরা বলতে পারি। তার ব্লাড প্রেশারও ওঠানামা করছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com