ইতালিতে সিটি নির্বাচনে বাংলাদেশির জয়
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৩
ইতালিতে সিটি নির্বাচনে বাংলাদেশির জয়
প্রবাস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইতালির পর্যটন নগরী ভেনিসে সিটি কর্পোরেশনের নির্বাচনে আফাই আলী নামে এক বাংলাদেশী জয়লাভ করেছেন। আফাই আলী ১১০ ভোট পেয়ে স্থানীয় প্রার্থীদের হারিয়ে জয়ী হন।


তিনি বর্তমান ক্ষমতাসীন দলের শরিক বামপন্থী ডেমোক্রেটিক পার্টির (পিডি) হয়ে এ নির্বাচনে অংশ নেন। ২০ ও ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত ভোটের ফল ২৩ সেপ্টেম্বর ঘোষণা করা হয়।


প্রথমবারের মতো কোনো বাংলাদেশী মূলধারার রাজনীতিতে জয়লাভ করে ইতালিতে একটি দৃষ্টান্ত স্থাপন করলেন। ৩২ বছরের এই তরুণ আগামীতে ভেনিসে তার কর্ম দিয়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবেন বলে প্রবাসী বাংলাদেশীরা মনে করছেন।


প্রবাসীরা বলছেন, এ বিজয় শুধু আফাইয়ের নয় গোটা বাংলাদেশের। তার বিজয়ের মাধ্যমে বাংলাদেশকে গর্বের সঙ্গে উপস্থাপন করা হয়েছে।


এছাড়া এ নির্বাচনে আরও দুই বাংলাদেশী অংশগ্রহণ করেন- একজন মানোয়ার ক্লার্ক, অন্যজন হুমায়ুন আব্দুল। জানা গেছে, তারা অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন।


এ প্রসঙ্গে প্রার্থী মনোয়ার ক্লার্ক তার অনুভূতি ব্যক্ত করে বলেন, আমাকে বিশ্বাস ও ভালবাসার জন্য সবার প্রতি ধন্যবাদ। এই নির্বাচনের মাধ্যমে অনেক অভিজ্ঞতা এবং অনেক মানুষকে চেনা-জানা হল, যারা শুরু থেকে শেষ পর্যন্ত সমর্থন করেছেন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com