শিরোনাম
থার্টি ফাস্টে সারাদেশে গোয়েন্দা নজরদারি : র‌্যাব ডিজি
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২০, ২৩:০৭
থার্টি ফাস্টে সারাদেশে গোয়েন্দা নজরদারি : র‌্যাব ডিজি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সব ধরণের ঝুঁকি পর্যালোচনা করে থার্টি ফাস্ট নাইটের নিরাপাত্তা গ্রহণ করা হয়েছে জানিয়ে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, সারাদেশে র‌্যাবের গোয়েন্দা নজরদারি রয়েছে। কোনো ধরনের হুমকি নেই। এরপরেও যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আমরা সর্বোচ্চ প্রস্তুতি রেখেছি।


বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) রাতে রাজধানীর হাতিরঝিলে থার্টি ফাস্ট নাইটের নিরাপাত্তা পর্যবেক্ষণ ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।


র‌্যাব মহাপরিচালক বলেন, দেশব্যাপী র‌্যাবের গোয়েন্দা নজরদারি ও অভিযানিক জোরদার রয়েছে। আজ রাতে সকল ব্যাটেলিয়ন গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের জনবল বাড়ানো হয়েছে। তাছাড়া র‌্যাবের সাইবার মনিটরিং টিম অনলাইন নজরদারি চালিয়ে যাচ্ছে। নিরাপত্তার স্বার্থে মোটরসাইকেল, প্রাইভেট কার, সিএনজিসহ সকল যানবাহন তল্লাশি করা হবে। এজন্য সকল নাগরিকের সহযোগিতা করতে বলা হচ্ছে।


তিনি বলেন, অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা ও স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে এই নিরাপত্তা জোরদার রয়েছে। সার্বিক নিরাপত্তায় সকল নির্দেশনা মেনে র‌্যাব কাজ করে যাচ্ছে। থার্টি ফাস্টে ধর্মীয় অনুষ্ঠান, সভা-সমাবেশ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে সরকারি নির্দেশনা মেনে চলতে সকল নাগরিকদের র‌্যাবের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে। সেই সঙ্গে সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলতে অনুরোধ করা হচ্ছে।


চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকা ছাড়াও কক্সবাজারসহ বিভিন্ন এলাকায় পেট্রোলিং জোরদার করা হয়েছে। সেই সঙ্গে পোষাক এবং সাদা পোষাকে সদস্যরা মোতায়েন থাকবে। মাদক এবং যে কোনো অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাবের নজরদারি রয়েছে। উচ্চস্বরে গানবাজনা ও বেপরোয়া যানচলাচল না করতে সকলকে অনুরোধ করা হচ্ছে। সার্বিক আইনশৃঙ্খলা পরিস্তিতি স্বাভাবিক রাখতে র‌্যাব সচেতন রয়েছে। কোনো ধরণের বিশৃঙ্খলা দেখা দিলে স্থানীয় র‌্যাবের সহযোগিতা নেয়া যাবে।


তিনি আরো বলেন, চেকপোস্টে ডগস্কোয়ার্ড কাজ করছে। সারা দেশে ভিআইপি, ভিভিআইপি, বিদেশি কূটনৈতিক মিশনের গমনাগমন এবং জনসমাগম হতে পারে এমন জায়গায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি এবং নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। এছাড়া বিশ্ববিদ্যালয় এলাকায় র‌্যাবের নজরদারি রয়েছে।


র‌্যাব ডিজি বলেন, থার্টি ফাস্টে কোনো নারী যাতে যৌন হয়রানীর শিকার না হন সেজন্য র‌্যাব সচেতন এবং সতর্ক রয়েছে। বোমা হামলাসহ যেকোনো ধরণের নাশকতা রোধে সকল ধরণের প্রস্তুতি রয়েছে। র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড টিম কৌশলগত স্থানে সার্বক্ষণিক নজরদারি করছে।


থার্টি ফার্স্টকে কেন্দ্র করে কোনো ধরনের জঙ্গি হুমকি আছে কি-না এমন প্রশ্নের জবাবে র‌্যাব ডিজি বলেন, এখন পর্যন্ত কোনো বড় ধরনের হুমকির আশংকা করছি না। জঙ্গি হুমকিও নেই। এরপরেও যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আমরা সর্বোচ্চ প্রস্তুতি রেখেছি।


আজ র‌্যাব-৪ এর অভিযানে সারা দেশ থেকে ছয়জন জঙ্গি গ্রেফতার হয়েছে। থার্টি ফার্স্টকে কেন্দ্র করে গ্রেফতারকৃতদের কোনো টার্গেট প্ল্যানিং ছিল কি-না। এর উত্তরে তিনি বলেন, র‌্যাবের প্রত্যেক ব্যাটেলিয়ন শুধু আজকে নয়, প্রতিদিন বিভিন্ন সময় বিভিন্ন অভিযান পরিচালনা করছে। তারই ধারাবাহিকতায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে।


বিবার্তা/খলিল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com