শিরোনাম
মালয়েশিয়ায় আওয়ামী লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২০, ২০:০৮
মালয়েশিয়ায় আওয়ামী লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মো. অহিদুর রহমান অহিদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মালয়েশিয়া আওয়ামী লীগ।


বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক এম রেজাউল করিম রেজার স্বাক্ষরিত দেওয়া নোটিশে দলের ভিতর বিভাজন সৃষ্টি ও দলকে হেয়প্রতিপন্ন করা ছাড়াও সংগঠনের গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপ করার দায়ে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তা জানাতে ১৫ দিনের সময় দেয়া হয়েছে।


চিঠিতে যা আছে:


দলের ভিতর বিভাজন সৃষ্টি ও দলকে হেয়প্রতিপন্ন করা ছাড়াও সংগঠনের গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপ করার দায়ে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার কারণ দর্শানোর নোটিশ প্রসঙ্গে’- এমন শিরোনামে লেখা ওই চিঠিতে বলা হয়েছে, ‘‘গত ২২শে ডিসেম্বর, ২০২০ইং তারিখে কুয়ালালামপুরের হোটেল ইন্টার কন্টিনেন্টালের বল রুমে মিথ্যা আশ্বাস দিয়ে আহ্বায়ক কমিটির সদস্যদের ডেকে নিয়ে আওয়ামী লীগের আহ্বায়কের বিরুদ্ধে মিথ্যাচার করেছেন যা মালয়েশিয়া আওয়ামী লীগকে লজ্জ্বিত ও হেয়প্রতিপন্ন করেছে। এর আগে আহ্বায়ক এম. রেজাউল করিম রেজার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে যে মিথ্যাচার করেছেন তার স্বপক্ষে প্রমাণ উপস্থাপন করতে ব্যর্থ হয়েছেন।


এছাড়া, মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক থাকা অবস্থায় ১০ ট্রাক অস্ত্র মামলার আসামী জামাত শিবিরের ক্যাডার পেয়ার আহম্মেদ আকাশের পক্ষে কাগজে স্বাক্ষর দেওয়ায় দলের ভাবমুর্তি ক্ষুন্ন ছাড়াও মালয়েশিয়া আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করতে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী কোন্দল নিরশনে উদ্বোগ নেওয়া হয়েছিল তখনই বি.এন.পি, জামাতের এজেন্ডা বাস্তবায়নে অহিদুর রহমান অহিদ কাজ করেছেন বলে দল মনে করে এবং নানাবিধ তৎপরতাসহ সংগঠনের শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগ রয়েছে।


চিঠি প্রাপ্তির ১৫ কার্যদিবসের মধ্যে আত্মপক্ষ সমর্থন করে কারণ দর্শানো নোটিশের উত্তর দেওয়ার নির্দেশনা দিয়ে চিঠিতে আরও বলা হয়েছে: সে কারণে গঠনতন্ত্রের ৪৭(ক) ধারা অনুযায়ী আপনার বিরুদ্ধে কেন সংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, এতদ বিষয়ে আপনার লিখিত জবাব আগামী ১৫ কার্যদিবসের মধ্যে মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়কের নিকট প্রেরণ করতে নির্দেশ দেওয়া হলো।’’


বিবার্তা/আরিফ/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com