'আটকে পড়া বাংলাদেশীদের কর্মস্থলে ফিরতে শীগগিরই সিদ্ধান্ত'
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৮:২১
'আটকে পড়া বাংলাদেশীদের কর্মস্থলে ফিরতে শীগগিরই সিদ্ধান্ত'
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়া থেকে ছুটিতে গিয়ে আটকে পড়া বাংলাদেশীদের নিজ কর্মস্থলে ফেরানোর পাশাপাশি অবৈধ অভিবাসীদের বৈধতা দেয়ার বিষয়ে সরকার কাজ করছে বলে মন্তব্য করেন দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম. সারাভানান। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নেয়া লকডাউনে নিজ দেশে আটকে পড়া শ্রমিকদের ফেরা না ফেরার বিষয়ে সিদ্ধান্ত খুব শিগগিরই জানানো হবে বলে জানান তিনি।


সোমবার (২১ সেপ্টেম্বর) নিজ কার্যালয়ে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শহীদুল ইসলামের সঙ্গে এক বৈঠক তিনি এ মন্তব্য করেন।


বৈঠকে ছুটিতে আটকে পড়া বাংলাদেশী কর্মীদের কাজে যোগদান, অবৈধদের বৈধতা প্রদান, শ্রম কল্যাণ এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়।


হাইকমিশনার করোনা পরিস্থিতির শিকার হয়ে বাংলাদেশী কর্মীদের নিজ দেশে ফেরত না পাঠিয়ে নিয়োগকর্তা পরিবর্তনের সুযোগ প্রদান করায় মালয়েশিয়া সরকারকে ধন্যবাদ জানান।


একই সঙ্গে হাইকমিশনার করোনা নিয়ন্ত্রণের সফলতার জন্য মালয়েশিয়া সরকারের প্রশংসা করেন। এসময় মন্ত্রী বাংলাদেশে দৃঢ়তার সাথে করোনা মোকাবেলায় নেতৃত্ব প্রদান এবং বিদেশে থাকা বাংলাদেশী নাগরিকদের বিশেষ আর্থিক সহযোগিতা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন।


হাইকমিশনার মালয়েশিয়া থেকে বাংলাদেশে ছুটিতে যাওয়া বাংলাদেশী কর্মী যাদের ভিসা আছে এবং ভিসার মেয়াদ শেষ হয়েছে তাদের সবাইকে কাজে যোগ দিতে মালয়েশিয়া প্রবেশের অনুমতি প্রদানের জন্য অনুরোধ করেন। সে প্রেক্ষিতে মন্ত্রী বলেন, ছুটিতে থাকা বাংলাদেশী কর্মীরা যাতে কাজে যোগ দিতে পারে সে বিষয়ে সরকার শীগগিরই সিদ্ধান্ত জানাবে।


হাইকমিশনার মালয়েশিয়ায় থাকা (ডিটেনশন সেন্টার এবং বাইরে) অবৈধ কর্মীদের বিশেষ করে বাংলাদেশী কর্মীদের বৈধতা প্রদানের প্রসঙ্গ উত্থাপন করলে মন্ত্রী বলেন, অবৈধদের বৈধতা প্রদানের জন্য মালয়েশিয়া সরকার কাজ করছে।


কর্মীদের কর্মপরিবেশসহ সুযোগ সুবিধার বিষয়ে মানবসম্পদ মন্ত্রী বলেন, বিদেশী কর্মীদের সার্ভিস বেনিফিট প্রদান করা হবে এবং সেভিংসের ব্যবস্থা করা হবে যাতে একেবারে শূন্য হাতে নিজ দেশে ফিরে যেতে না হয়।


বিবার্তা/আরিফ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com