শিরোনাম
মালয়েশিয়া পুলিশের উপ-প্রধানের সঙ্গে রাষ্ট্রদূতের সাক্ষাৎ
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৪
মালয়েশিয়া পুলিশের উপ-প্রধানের সঙ্গে রাষ্ট্রদূতের সাক্ষাৎ
শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়া পুলিশের উপ-প্রধান দাতুশ্রী আচ্রিল সানি বিন হাজী আবদুল্লাহ সানির সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম।


মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) রয়েল মালয়েশিয়া পুলিশের প্রধান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দুই দেশের দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়। বিশেষ করে করোনা পরিস্থিতির কারণে ছুটিতে দেশে আটকা পড়া বাংলাদেশী কর্মীদের মালয়েশিয়ায় ফিরে আসা এবং অবৈধদের বৈধতা প্রদানের বিষয়ে আলোচনা করেন।


হাইকিমশনার মহ. শহীদুল ইসলাম বলেন, বর্তমানে মালয়েশিয়া থেকে ছুটিতে দেশে গিয়ে অনেক কর্মী মালয়েশিয়ায় আসার জন্য অপেক্ষা করছে। তারা যেন আবার কাজে যোগ দিতে পারে সে বিষয়ে এবং ডিটেনশন সেন্টারসহ অন্যান্য যারা অবৈধ আছেন তাদের বৈধতা প্রদানে পুলিশের সহযোগিতা কামনা করেন। পুলিশের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন আইজিপি।


এ সময় হাইকিমশনার করোনা পরিস্থিতি মোকাবেলায় মালয়েশিয়া সরকারের সফলতার কথা উল্লেখ করে বলেন, মালয়েশিয়ান পুলিশ এই মহামারীর সময়ে বিদেশি নাগরিক বিশেষ করে বাংলাদেশী নাগরিকদের নিকট হাইকমিশনের সেবা পৌঁছাতে সহযোগিতা করেছে এবং লকডাউন করা ভবনের বাংলাদেশী নাগরিকদের সেবা প্রদান করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে যা বাংলাদেশেও প্রশংসিত হয়েছে।


পরে আলোচনার একপর্যায়ে ডেপুটি ইন্সপেক্টর জেনারেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ করোনা পরিস্থিতি সাহসের সাথে মোকাবেলা করছে উল্লেখ করে বলেন, এমন মহামারীর সময়েও ১২ লক্ষাধিক রোহিঙ্গা জনগোষ্ঠীকে বাংলাদেশে আশ্রয়, খাবার, চিকিৎসা ও স্বাস্থ্য সেবা প্রদান করে বিশ্বে অনন্য নজির স্থাপন করেছে।


তিনি আরো বলেন, অধিকাংশ বাংলাদেশী কর্মী ভালো। তারা কাজে অনেক দক্ষ, সৎ ও আন্তরিক। তবে কিছু অংশ অপরাধের সাথে জড়িত, বিশেষ করে প্রতারণা, সন্ত্রাসী, অপহরণ, চাঁদাবাজি, জাল কাগজ তৈরি, মানবপাচার এবং অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ায় অপপ্রচার করে থাকে। এসব অপরাধ উভয় দেশের ভাবমূর্তির জন্য ক্ষতিকর। অপরাধী যেই হোক আইনের আওতায় মোকাবিলা করা হয়।


বৈঠকে বাংলাদেশ হাইকমিশনের ডিফেন্স এডভাইজার কমোডর মুশতাক আহমেদ, কাউন্সিলর (শ্রম) মোহাম্মদ জহিরুল ইসলাম, কাউন্সিলর (শ্রম ২) মো. হেদায়েতুল ইসলাম মন্ডল এবং মালয়েশিয়া পুলিশের ইন্টারনাল সিকিউরিটি ও পাবলিক অর্ডার ডিপার্টমেন্টের ডেপুটি ডিরেক্টর দাতু আজরি বিন আহমাদ, সিআইডির ডেপুটি ডিরেক্টর দাতু মহ আজমান বিন আহমদ সাপরি, রয়েল মালয়েশিয়া পুলিশের সেক্রেটারি ডিসিপি দাতু রামলি মোহাম্মদ ইউসুফ এবং আন্তর্জাতিক সম্পর্ক ইউনিটের প্রধান রাজগোপাল রামদাস উপস্থিত ছিলেন।


বিবার্তা/আরিফ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com