মালয়েশিয়ায় করোনার জাল সার্টিফিকেট বিক্রির অভিযোগে ২ বাংলাদেশী আটক
প্রকাশ : ০৭ জুন ২০২০, ১০:৫৩
মালয়েশিয়ায় করোনার জাল সার্টিফিকেট বিক্রির অভিযোগে ২ বাংলাদেশী আটক
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ৫০ রিঙিতের (১ হাজার টাকা) বিনিময়ে বিদেশিদের কাছে করোনার জাল নেগেটিভ সার্টিফিকেট বিক্রির সাথে জড়িত থাকার অভিযোগে দুই বাংলাদেশীকে আটক করেছে পুলিশ।


জানা গেছে, শুক্রবার (৫ জুন) স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় কুয়ালালামপুরের জালান আলোর দুই দোকানে অভিযান চালিয়ে দুই বাংলাদেশীকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টারসহ প্রয়োজনীয় জিনিসপত্র উদ্ধার করে পুলিশ। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করেনি পুলিশ।


কুয়ালালামপুর পুলিশ প্রধান দাতুক মাজলান লাজিম জানান, গত দুই সপ্তাহ ধরে সিন্ডিকেটের মাধ্যমে বিদেশি অভিবাসীদের কাছে মালায় ৫০ রিংগিতের (১ হাজার টাকা) বিনিময়ে করোনা ভাইরাসের জাল নেগিটিভ রিপোর্ট বিক্রি করে আসার অভিযোগ ছিল আমাদের কাছে। অবশেষে আমরা তাদের গ্রেফতার করতে সক্ষম হয়েছি।


তিনি বলেন, মাসিক চুক্তিতে ১২ হাজার টাকায় দোকান ভাড়া নিয়ে স্থানীয় দুইজন নাগরিককে চাকরি দিয়ে কাউন্টারে রেখে প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৯টা পর্যন্ত এই অবৈধ ব্যবসা পরিচালনা করে আসছিল। এ সময় পুলিশ অভিযান চালিয়ে একটি জাল কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার রিপোর্ট, একটি ফাঁকা ল্যাবলিঙ্ক মেডিকেল ল্যাবরেটরি লেটারহেড এবং মালায় ১ হাজার ৩৩১ রিংগিত (প্রায় ২৬ হাজার ৫০০ টাকা) উদ্ধার করে।


এছাড়া দুটি ল্যাপটপ, তিনটি প্রিন্টার, দুটি ল্যামিনেটর মেশিন এবং কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের দুটি শীটসহ বেশ কিছু আলামত জব্দ করেছে পুলিশ।


তিনি আরো বলেন, কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের রিপোর্ট নকল করার বিষয়টি পুলিশ গুরুত্বের সাথে বিবেচনা করছে এবং বে-আইনীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।


গ্রেফতারকৃত দুই বাংলাদেশীর বিরুদ্ধে সংক্রামক ব্যাধি প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ১৯৮৮ এর ধারা ২২ (ডি), দণ্ডবিধির ধারা ৪৬৮, দণ্ডবিধির ধারা ৪৭১ এবং ইমিগ্রেশন আইনের ধারা ৬ (১) (সি) এর অধীনে মামলাগুলি তদন্ত করা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।


বিবার্তা/আরিফ/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]rta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com