ইতালিতে করোনায় আক্রান্ত এক বাংলাদেশীর মৃত্যু
প্রকাশ : ২১ মার্চ ২০২০, ০৯:৩৫
ইতালিতে করোনায় আক্রান্ত এক বাংলাদেশীর মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে প্রথম এক বাংলাদেশীর (৫৫) মৃত্যু হয়েছে। প্রায় দু’সপ্তাহ স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।


শুক্রবার (২০ মার্চ) স্থানীয় সময় আনুমানিক রাত ৮টায় দেশটির উত্তরাঞ্চলের লম্বারদিয়ায় চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জানা গেছে, তিনি মিলান শহরে বিজুত্তেরিয়ার ব্যবসায়ী ছিলেন।


জানা যায়, ওই ব্যক্তি অনেক দিন ধরে সর্দি-কাশি ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। পরীক্ষার পর তার শরীরে করোনা শনাক্ত হয়। এরপর থেকে মিলানোর নিগোয়ারদা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।


ওই ব্যবসায়ী ইতালির মিলান ট্রেন স্টেশন সংলগ্ন ভিয়া সেত্তেমব্রে এলাকায় পরিবার নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। এখানে দীর্ঘদিন তিনি বিজুত্তেরিয়া (সিলভার, এমিটি সোনার গহনার দোকান) ব্যবসা করতেন।


তার গ্রামের বাড়ি নোয়াখালী। তিনি স্ত্রী, এক ছেলে এবং দুই মেয়ে রেখে গেছেন। পরিবারের সবাই ইতালিতেই আছেন বলে জানা গেছে।


এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনে মৃত্যুর রেকর্ড হয়েছে ইতালিতে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে এ যাবৎকালের রেকর্ড ৬২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ৩২ জন।


গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৯৮৬ জন। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ২১ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন প্রায় পাঁচ হাজার ১২৯ জন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com