করোনায় সিঙ্গাপুরে আক্রান্ত বাংলাদেশীর পরিবার পাচ্ছে ১০ হাজার ডলার
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১০:৪১
করোনায় সিঙ্গাপুরে আক্রান্ত বাংলাদেশীর পরিবার পাচ্ছে ১০ হাজার ডলার
প্রবাস ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনা ভাইরাসে আক্রান্ত ৩৯ বছর বয়সী বাংলাদেশী শ্রমিকের পরিবারকে ১০ হাজার ডলার অনুদান দেয়ার ঘোষণা দিয়েছে সিঙ্গাপুরের মাইগ্রেন্ট ওয়ার্কার্স সেন্টার (এমডব্লিউসি)। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এই অর্থ বাংলাদেশে তার পরিবারের কাছে পাঠাবে তারা। গত ৮ ফেব্রুয়ারি সিঙ্গাপুরে ওই শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হন।


সিঙ্গাপুরের দ্য স্ট্রেইটস টাইমস প্রতিবেদনে জানানো হয় , বাংলাদেশী ওই শ্রমিকের চাকরিদাতা প্রতিষ্ঠান ওয়াই-কে ইনোভেশন্স; লিও ডরমেটরি পরিচালনাকারী মিনি এনভায়রনমেন্ট সার্ভিসেস এবং দেশটির অভিবাসী শ্রমিক কেন্দ্র (এমডব্লিউসি) যৌথভাবে এই অর্থ সহায়তা দিচ্ছে।


গত ৮ ফেব্রুয়ারি করোনা ভাইরাসে আক্রান্ত হন ওই বাংলাদেশী শ্রমিক। পরে তাকে কাকি বুকিতের লিও ডরমেটরিতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তার সঙ্গে সিঙ্গাপুরের হাসপাতালে আরো চার বাংলাদেশী চিকিৎসাধীন রয়েছে। তাদের সবার চিকিৎসা খরচ মেটাচ্ছে ওই দেশটির সরকার।


এমডব্লিউসি ফেইসবুকে দেয়া এক পোস্টে সহায়তার কারণ ব্যাখ্যা করেছে। এতে বলা হয়েছে, যেহেতু তিনি পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার অসুস্থতায় পরিবারটি এখন সংকটময় সময় পার করছে। পরিবারের সদস্যরা যাতে জরুরি খরচ চালাতে পারে, সেজন্যই ১০ হাজার ডলার সহায়তা দেয়া হচ্ছে।


এমডব্লিউসি আরো বলেছে, বাংলাদেশী ওই শ্রমিক হাসপাতালে ভর্তি হওয়ার পরপরই তারা চাকরিদাতার সঙ্গে যোগাযোগ করে। এছাড়া তার শারীরিক অবস্থার হালনাগাদ (আপডেট) তথ্য সঙ্গে সঙ্গে তার পরিবারকে জানানো হচ্ছে। আরো অনেকের কাছ থেকে অর্থ সহায়তার আবেদন পেয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com