করোনাভাইরাস: সিঙ্গাপুরে আরো এক বাংলাদেশী আক্রান্ত
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৩৪
করোনাভাইরাস: সিঙ্গাপুরে আরো এক বাংলাদেশী আক্রান্ত
ফাইল ছবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিঙ্গাপুরে আরো এক বাংলাদেশী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে এ তথ্য দিয়েছে।


সিঙ্গাপুরে এ নিয়ে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৭ জনে, চীনের বাইরে যা সর্বোচ্চ।


সিঙ্গাপুরের জাতীয় দৈনিক স্ট্রেইট টাইমসের অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, মঙ্গলবার আরো যে দু’জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ৩৯ বছর বয়সী একজন বাংলাদেশী নাগরিক বলে নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। তিনি সেলেটার অ্যারোস্পেস হাইটস নামের একটি এলাকায় কাজ করতেন। এর আগে গত শনিবার একই স্থানে আরেক বাংলাদেশী করোনাভাইরাসে আক্রান্ত হন।


দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়া অপরজন সিঙ্গাপুরের নাগরিক। তার বয়স ৩৫ বছর। এই দু’জনের কেউই সম্প্রতি চীন সফর করেননি।


স্ট্রেইট টাইমসের প্রতিবেদন অনুযায়ী, গত শনিবার ৩৯ বছর বয়সী যে বাংলাদেশী নাগরিকের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়। তিনি এখন সিঙ্গাপুরের এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। সেখানে চিকিৎসা চলছে।


এদিকে চীন থেকে বিশ্বের ত্রিশটির বেশি দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। সোমবার একদিনে আরো ১০৮ জন মারা যাওয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১৬ জন। গত ৩১ ডিসেম্বর প্রথমবার শনাক্ত হওয়ার পর থেকে এটাই একদিনে সর্বোচ্চ মৃত্যুর নতুন রেকর্ড।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com