শিরোনাম
মাদকাসক্তরা পশুতে পরিণত হয় : যবিপ্রবি ভিসি
প্রকাশ : ১৯ জুলাই ২০১৭, ১৮:৩৫
মাদকাসক্তরা পশুতে পরিণত হয় : যবিপ্রবি ভিসি
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেছেন, মাদকাসক্তরা মানুষ থেকে পশুতে পরিণত হয়। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আজ থেকে জঙ্গি ও মাদকমুক্ত থাকবে।


বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের গ্যালারিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং যশোর জেলা পুলিশের যৌথ উদ্যোগে আয়োজিত পুলিশ-ছাত্র কাউন্সিল অনুষ্ঠানে ড. আনোয়ার এসব কথা বলেন।


অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, পুলিশ সত্যিকারে জনগণের বন্ধু হবে তখন, যখন তাদের হতে কোনো ছাত্র নির্যাতিত হবে না। অপরদিকে ছাত্ররাও কোনো পুলিশ সদস্যকে অসম্মানিত করবে না। পুলিশ মানুষের বন্ধু হলে সাধারণ মানুষ পুলিশকে ভয় না পেয়ে বন্ধু মনে করবে।


মাদক ও জঙ্গিকে কোনো ছাড় না দেয়ার ঘোষণা দিয়ে যশোর জেলা পুুলিশ সুপার আনিসুর রহমান বলেন, বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ দমন ও মাদক মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। আমরা যশোর জেলা পুলিশ যশোর জেলাকে জঙ্গিমুক্ত করার শপথ নিয়েছি ও অনেকটা সফলও হয়েছি আর বাকিটা বাস্তবায়নের সকলের সহযোগিতা কামনা করছি।


যবিপ্রবির শিক্ষার্থীদের উদ্দেশ করে আনিসুর রহমান বলেন, আপনারা সবাই সচেতন ও সচেষ্ট হয়ে জঙ্গি ও মাদকের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তুলবেন ও জঙ্গি ও মাদকমুক্ত ক্যাম্পাস গড়ে তুলবেন বলে আমি ব্যক্তিগতভাবে আশা রাখি।


অনুষ্ঠানে যশোর জেলার অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানী মাদক ও জঙ্গিবাদের ক্ষতিকর দিকসমূহ তুলে ধরেন।


অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- জেনেটিং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়ো-টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. জিয়াউল আমিন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মশিয়ার রহমান, ছাত্র নির্দেশনা পরামর্শ দপ্তরের পরিচালক ড. নাজমুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন সিকদার, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাস, শেখ হাসিনা হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়রা আজমির জেরিন প্রমুখ।


বিবার্তা/তুহিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com