চট্টগ্রাম-১০ উপনির্বাচন
জয়ের ব্যাপারে আশাবাদী নৌকার প্রার্থী বাচ্চু
প্রকাশ : ৩০ জুলাই ২০২৩, ১২:০০
জয়ের ব্যাপারে আশাবাদী নৌকার প্রার্থী বাচ্চু
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু।


রবিবার (২৯ জুলাই) নগরের নিউ টাইগারপাস সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে এসে সাংবাদিকদের এমনটি জানালেন তিনি।


মহিউদ্দিন বাচ্চু বলেন, বিগত নির্বাচনগুলোর মত এ নির্বাচনেও আমরা জয়ের ব্যাপারে আশাবাদী। তিনি বলেন, ভোটারদের লম্বা লাইন দেখে বোঝা যাচ্ছে ভোটার উপস্থিতি বেশ ভালো।


নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চু বলেন, ভোটারদের কেন্দ্রে আনতে তার দলের নেতা-কর্মীরা অতীতের মত এ নির্বাচনেও কাজ করেছে।


নির্বাচন নিয়ে কোনো শঙ্কা কাজ করছে কি-না জানতে চাইলে তিনি বলেন, আমি কখনোই শঙ্কা প্রকাশ করি নাই, আমি মনে করছি- শান্তিপূর্ণভাবে নির্বাচন হচ্ছে।


এ সময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চসিকের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন উপস্থিত ছিলেন।


নির্বাচনে আওয়ামী লীগের মো. মহিউদ্দিন বাচ্চু নৌকা প্রতীক নিয়ে এবং জাতীয় পার্টির প্রার্থী মো. সামসুল আলম লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত (সোনালী আঁশ), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের রশীদ মিয়া (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী মো. আরমান আলী (বেলুন) ও মনজুরুল ইসলাম ভূঁইয়া (রকেট) এ আসনের জন্য লড়ছেন।


সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণে পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছেন। ভোটের মাঠে আছেন আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। এছাড়া নির্বাচন কমিশনের ২৪ জন পর্যবেক্ষক রয়েছেন।


জানা যায়, উপ-নির্বাচনে ১৬৪ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ৩১৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ২৬২৮ জন পোলিং অফিসার ভোটকেন্দ্রে দায়িত্ব পালন করছেন।


নগরের পাঁচলাইশ, ডবলমুরিং ও পাহাড়তলী থানার ৮টি ওয়ার্ড নিয়ে চট্টগ্রাম-১০ আসন। চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে জানা যায়, আসনটিতে মোট ভোটার ৪ লাখ ৮৮ হাজার ৬৩৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৮ হাজার ৯২৯ জন, নারী ভোটার ২ লাখ ৩৯ হাজার ৬৮০ জন, হিজরা ভোটার ২৪ জন। মোট ভোট কেন্দ্র ১৫৬টি। ভোট কক্ষের সংখ্যা ১ হাজার ২৫১।


চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান সাংবাদিকদের বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। প্রতিটি কেন্দ্রে বসানো সিসি ক্যামেরায় নির্বাচন কমিশন থেকে নিবিড় মনিটরিং করা হচ্ছে। রিটার্নিং অফিসার কার্যালয় থেকেও মনিটরিং চলছে।


চট্টগ্রাম-১০ আসনের টানা তিনবারের আওয়ামী লীগের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীনের মৃত্যুজনিত কারণে শূন্য হওয়া আসনটিতে আজ উপনির্বাচন হচ্ছে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com