রাজনীতি
স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের সমাবেশ
প্রকাশ : ০৬ মে ২০২৪, ১৪:৫৮
স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের সমাবেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পদযাত্রা ও সমাবেশ করছে কেন্দ্রীয় ছাত্রলীগ।


সোমবার (৬ মে) বেলা ১১টা থেকে ক্যাম্পাসে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। পরে দীর্ঘ পদযাত্রা শেষে রাজু ভাস্কর্যে সমাবেশ করেন তারা। এ সময় পশ্চিমা দেশে চলমান ইসরাইলবিরোধী আন্দোলন করা শিক্ষার্থীদের গ্রেফতার নিন্দা জানান তারা।


এদিন ‘স্বপ্ন দেখি প্রতিদিন, স্বাধীন হবে ফিলিস্তিন। ইসরাইলের কালো হাত ভেঙ্গে দাও, গুঁড়িয়ে দাও’- এমন সব স্লোগানে মুখর ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন।


স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে পদযাত্রা ও সমাবেশের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। দুপুরে মধুর ক্যান্টিনে জড়ো হন হাজারও শিক্ষার্থী।


দুপুর সাড়ে ১২টায় ভিসি চত্বর থেকে শুরু হয় পদযাত্রা। দীর্ঘ এই পদযাত্রায় সামিল হন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ছাত্রলীগের কর্মীরা। পদযাত্রাটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে গিয়ে সমাবেশ করে।


যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে ইসরাইলবিরোধী আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের গ্রেফতারের তীব্র নিন্দা জানান ছাত্রলীগের নেতাকর্মীরা।


তারা বলেন, দীর্ঘদিন ধরে গাজায় নির্মম নির্যাতন চলছে। এ ঘটনায় তীব্র নিন্দা জানায় বাংলাদেশ ছাত্রলীগ। যে শিক্ষার্থীরা আন্দোলন করতে গিয়ে হয়রানির শিকার হচ্ছেন, তাদের পাশে থাকবে বাংলাদেশ ছাত্রলীগ।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com