চুয়াডাঙ্গায় বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান
প্রকাশ : ১০ মার্চ ২০২৪, ১৭:৩৬
চুয়াডাঙ্গায় বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গার বিভিন্ন বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক এবং হাসপাতালে অভিযান চালিয়েছে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা।


স্বাস্থ্য অধিদফতরের জারি করা ১০ দফা নির্দেশনা ও শর্ত পালন নিশ্চিত করতে ১০ মার্চ, রবিবার দিনব্যাপী এ অভিযান চালানো হয়।


অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আওলিয়ার রহমান এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাজ্জাদ হোসেন।


অভিযান চলাকালীন সময় বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে আবশ্যিকভাবে এসব শর্ত মেনে চলার নির্দেশ দেওয়া হয়।


নির্দেশনায় বলা হয়, নিবন্ধিত হাসপাতাল ও ক্লিনিক ছাড়া কোনো অবস্থাতেই চেম্বারে অথবা ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া দেওয়া যাবে না। বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) স্বীকৃত বিশেষজ্ঞ অ্যানেসথেটিস্ট ছাড়া কোনো অস্ত্রোপচার করা যাবে না। ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নিয়ে হাসপাতালের সেবা দেওয়া যাবে না।


জানতে চাইলে, চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আওলিয়ার রহমান বলেন, অভিযানে গিয়ে আমরা বিভিন্ন ধরনের অনিয়মের প্রমাণ পেয়েছি। তাদেরকে সতর্ক করতে প্রাথমিকভাবে অল্প জরিমানা করা হয়েছে এবং অবিলম্বে সেগুলো ঠিক করতে বলা হয়েছে।


তিনি আরও বলেন, অনিয়মের কারণে আখিতারা নার্সিং ইনস্টিটিউট অ্যান্ড জেনারেল হাসপাতালকে ১০ হাজার টাকা এবং ডিজিটাল বাংলা এক্সরে অ্যান্ড ইসিজিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং বেশ কিছু প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।


বিবার্তা/আসিম/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com