দিনে ট্রাক চালক-মাছ ব্যবসায়ী, রাতে ডাকাত
প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪, ১৭:৪১
দিনে ট্রাক চালক-মাছ ব্যবসায়ী, রাতে ডাকাত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দিনের আলোয় কেউ ট্রাক চালক, মাছ ব্যবসায়ী কিংবা মুদি দোকানদার। কিন্তু রাত নামলেই তারা বনে যায় ডাকাত। ঢাকা ও আশপাশের সড়কপথে পণ্যবাহী পিকআপে ডাকাতির অভিযোগে এমন একটি চক্রের ১১ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। ট্রাক ও মিনি ট্রাক চালানোর আড়ালে তারা টার্গেট করা যানবাহন আটকে ডাকাতি করতো।


২ জানুয়ারি, মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব ৩- এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।


গ্রেফতারকৃতরা হলেন- মো. আবুল হোসেন (৩৫), মো. রহমত আলী (২৮), মো. জসিম মিয়া (৩৩), মো. নয়ন মিয়া (২৪), মো. ইব্রাহিম (২৬), মো. ইদ্রিস (২৩), মো. মাসুদ রানা (২৬), মো. কফিল উদ্দিন (৩২), হাসান আলী (২৩), মো. জুয়েল (৩৫) এবং মো. আলমাস (২৭)।


মহাসড়কে নির্জন কোনো স্থানে ওঁৎ পেতে থাকত তারা। এরপর দেখতে থাকত কোনো মালবাহী ট্রাক বা পিকআপ একা যাচ্ছে কি না। এমন কোনো গাড়ি দেখলেই সেটাকে টার্গেট করত। এরপর সেটির পিছু নিয়ে ওভারটেক করে গতিরোধ করত। পরে চালক ও হেলপারকে অস্ত্রের মুখে জিম্মি করে গাড়ির নিয়ন্ত্রণ নিতো তারা। যাওয়ার সময় চালক ও গাড়িতে থাকা লোকজনের হাত, পা ও মুখ বেঁধে ফেলে রেখে যেতো। ডাকাতি শেষে মালামাল ও গাড়িগুলো বিভিন্ন চোরাকারবারির কাছে বিক্রি করত। এভাবে অনেক দিন ধরে কুমিল্লায় মহাসড়কে ডাকাতি করে আসছিল ডাকাত চক্রটি।


এক ভুক্তভোগী জানান, মহাসড়কে হঠাৎ গাড়ির গতিরোধ করে হত্যার ভয়ভীতি দেখিয়ে হাত-পা বেঁধে রাস্তার পাশে ফেলে গাড়ি এবং মালামাল নিয়ে পালিয়ে যায় ডাকাত দলটি।


সংবাদ সম্মেলনে লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, দিনে চক্রটির সদস্যরা বিভিন্ন কাজ করলেও ডাকাতিই তাদের মূল পেশা। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১ জানুয়ারি) রাতে রাজধানীর কদমতলী এলাকা থেকে সংঘবদ্ধ ডাকাত দলের নেতাসহ ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত পিকআপ, চাপাতি, ছুরি, ১৩টি মোবাইল ফোনসহ নগদ টাকা উদ্ধার করা হয়।


মহিউদ্দিন আহমেদ জানান, আবুল হোসেন সবার কাছে ট্রাক চালক হিসেবে পরিচিত হলেও রাতের আঁধারে তিনি ডাকাত দলের নেতা। তার অন্যতম সহযোগী মাসুদ রানাও মাছ ব্যবসায়ী। এভাবে মাছ ব্যবসার আড়ালে কেউ ডাকাতির জন্য গাড়ি সরবরাহ করতো, কেউ আবার ডাকাতি করা গাড়ি কৌশলে পৌঁছে দিতো চোরাকারবারির কাছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com