পদযাত্রাকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ২০
প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ১৫:২০
পদযাত্রাকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ২০
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীতে বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে নিজেদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে।


১৮ জুলাই, মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে জেলা শহরের আজাদী ময়দান এলাকার এ সংঘর্ষের ঘটনা ঘটে।


জানা গেছে, সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর পদযাত্রা কর্মসূচি শুরু হয়েছে।রাজধানীসহ সারাদেশে চলছে বিএনপির এ পদযাত্রা। সরকারের পদত্যাগের একদফা দাবিতে যুগপৎভাবে প্রথমবারের মতো এ কর্মসূচি পালন করছে সমমনা ৩৬ দল।


পূর্বঘোষিত বিএনপির সরকার হটানোর ‘এক দফা’ আন্দোলনের পদযাত্রায় রাজবাড়ীতেও বিএনপির নেতাকর্মীরা পার্টি অফিসে জড় হতে থাকে। কথা ছিল বিএনপির খৈয়ম গ্রুপ ও আসালাম-হারুন গ্রুপ এক হয়ে পদযাত্রায় অংশ নেবে। বিএনপির পার্টি অফিসে প্রথম থেকেই আসলাম-হারুন গ্রুপের নেতাকর্মীরা জড় হতে থাকে। পরবর্তীতে খৈয়ম গ্রুপের নেতাকর্মীরা মিছিল নিয়ে পার্টি অফিসে প্রবেশ করলে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। সে সময় জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক খৈয়ম গ্রুপের আফছার আলী সরদার, যুবদল নেতা কাউন্সিলর সম্রাট সহ ৪/৫ জন আহত হয়।


ঠিক তার আধা ঘণ্টা পর খৈয়ম গ্রুপের কয়েক হাজার নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে বিএনপির পার্টি অফিস দখল করতে আসে। সে সময় পুনরায় খৈয়ম গ্রুপ ও আসলাম-হারুন গ্রুপের নেতাকর্মীদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ তীব্র থেকে তীব্রতর পর্যায়ে চলে যায়। উভয়পক্ষের মধ্যেই ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। অবস্থা বেগতিক দেখে আসলাম-হারুণ গ্রুপের নেতাকর্মীরা পিছু হটে।খৈয়ম গ্রুপ পার্টি অফিস দখলে নেয়। সে সময়ও উভয় পক্ষের ১০ থেকে ১২ জন আহত হয়। আহত নেতাকর্মীরা হাসপাতালে পাঠানো হয়।


তবে বিএনপির দু’পক্ষের সংঘর্ষের সময় পুলিশকে নীরব ভূমিকা পালন করতে দেখা যায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য তাদেরকে কোন ভূমিকা পালন করতে দেখা যায়নি।


জেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক মো. হারুন-উর রশিদ বলেন, সারাদেশের ন্যায় আজ রাজবাড়ীতে একদফা একদাবি আদায়ের জন্য সরকারের পদত্যাগ দাবির জন্য পদযাত্রা ছিল। এটা আমাদের কেন্দ্রীয় কর্মসূচি। আমরা পদযাত্রা করার জন্য পার্টি অফিসে জড় হতে থাকি। কিন্তু খৈয়ম গ্রুপের সন্ত্রাসী ও লাঠিয়াল বাহিনী এসে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করে। এতে আমাদের সদর উপজেলার বিএনপি নেতা আবুল হোসেন গাজী সহ ১০/১২ জন নেতাকর্মী আহত হয়।


রাজবাড়ীর-১ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, রাজবাড়ীতে দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগ সরকারের একটি এজেন্ট হিসেবে কাজ করছে বিএনপির একাংশ। আজকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা একদফা একদাবি বাস্তবায়নে পদযাত্রায় অংশ নিতে পার্টি অফিসে নেতাকর্মীদের নিয়ে মিছিল নিয়ে যাচ্ছিলাম। কিন্তু তারা আমাদের পার্টি অফিসে ঢুকতে দেইনি। তাদের সন্ত্রাসী ও লাঠিয়াল বাহিনী দিয়ে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। এতে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আফসার আলী সরদার, যুবদল নেতা সম্রাট সহ আমাদের ১০/১২ জন আহত হয়।


রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান বলেন, বিএনপির আজকে পদযাত্রা ছিল। এতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। আমরা এসে পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।


বিবার্তা/মিঠুন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com