হিলিতে পেঁয়াজের দাম কমলেও কমেনি কাঁচা মরিচের দাম
প্রকাশ : ১৫ জুলাই ২০২৩, ১৭:০৭
হিলিতে পেঁয়াজের দাম কমলেও কমেনি কাঁচা মরিচের দাম
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পেঁয়াজের আমদানির বৃদ্ধি পাওয়ায় দিনাজপুরের হিলিতে ভারতীয় পেঁয়াজ পাইকারি বাজারে কেজিতে নামলো ২৩ থেকে ২৬ টাকা। এতে স্বস্তি ফিরেছে নিম্ন আয়ের মানুষের মাঝে। এদিকে কয়েক সপ্তাহ ধরে কাঁচা মরিচের দাম ২৪০ থেকে ২৮০ টাকায় আটকে রয়েছে। দুই দিনের ব্যবধানে আবারও কেজিতে বেড়েছে ৬০ টাকা।


১৫ জুলাই, শনিবার হিলি বাজার ঘুরে দেখা গেছে, গত কয়েক সপ্তাহ ধরে ২৪০ থেকে ২৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। এদিকে ভারতীয় পেঁয়াজ পাইকারিতে ২৩ থেকে ২৬ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর খুচরা বাজারে বিক্রি হচ্ছে ২৫ থেকে ২৮ টাকা কেজি দরে।


পেঁয়াজ ব্যবসায়ীরা জানান, আমদানি বৃদ্ধি পাওয়ায় দাম কমতে শুরু করছে। আমদানির পর থেকে ৫০ থেকে ৬০ টাকার পেঁয়াজ এখন বিক্রয় হচ্ছে ২৩ থেকে ২৬ টাকা কেজি দরে। ভারতীয় পেঁয়াজের দাপটে দেশীয় পেঁয়াজে বাজার থেকে উধাও হয়েছে। বাজারে পেঁয়াজ সরবরাহ স্বাভাবিক হয়ে আসছে। তবে কয়েক দিনের মধ্যে ২০ থেকে ২২ টাকা কেজিতে নেমে আসবে পেঁয়াজের দাম।


অপরদিকে কাঁচা মরিচ বিক্রেতা বিপ্লব শেখ জানান, কাঁচা পণ্য সকালে বাড়ে, বিকেলে কমে।আমরা বেশি দামে কিনলেই বেশি বিক্রি করি। আবার কম দামে কিনলে কম দামেই বিক্রি করে থাকি। সরবরাহ বেশি থাকলে দাম কিছুটা কম হয়। দুই আগে কাঁচা মরিচ ১৮০ টাকা থেকে ২২০ কেজিতে দরে বিক্রয় হয়েছে। আজ শনিবার সেই কাঁচা মরিচ ২৪০ থেকে ২৮০ টাকা কেজি দরে বিক্রয় করছি। কেজিতে বেড়েছে ৬০ টাকা। তবে সরবরাহ বৃদ্ধি পেলে দাম আরও কমে আসবে।


বিবার্তা/রব্বানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com