বঙ্গবন্ধুর নৈতিকতা ও আদর্শ শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১৯:৫৩
বঙ্গবন্ধুর নৈতিকতা ও আদর্শ শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি বলেছেন, প্রতিটি শিক্ষার্থীকে স্বাধীনতা সংগ্রামের ইতিহাস ও বঙ্গবন্ধুর আদর্শকে জানাতে হবে। আর এর মাধ্যমে শিক্ষার্থীরা আদর্শ ও নৈতিকতার শিক্ষা গ্রহণ করবে, কেননা বঙ্গবন্ধু আমাদের মহান শিক্ষক। বঙ্গবন্ধুর নৈতিকতা ও আদর্শ একজন শিক্ষার্থীর জন্য অনুপ্রেরণা হতে পারে।


৮ জুন, বৃহস্পতিবার বিকালে নাজিরপুর উপজেলার বিভিন্ন বেসরকারি স্কুল ও আলিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিদের নিয়ে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


এ সময় মন্ত্রী প্রতিষ্ঠানের ম্যানিজিং কমিটির সভাপতিদের উদ্দেশ্যে বলেন, শিক্ষকদের কখনো কর্মচারী ভাববেন না। কেননা, শিক্ষকই আপনার সন্তানকে আদর্শ মানুষ হিসাবে গড়ে তুলতে কাজ করেন। শিক্ষকতা কোন চাকরি নয়, এটা একটা মহান পেশা।


মাউশি অধিদপ্তরের এসডিপির আয়োজনে নাজিরপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা. সঞ্জীব দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ইদ্রিস আলী আযিযী।


কর্মশালায় সম্প্রতি উপজেলার বিভিন্ন মাধ্যমিক, নিম্ম মাধ্যমিক ও আলীয়া মাদরাসার প্রতিটিতে ৫ লাখ টাকা করে পাওয়া অনুদান টাকার ব্যয় ও প্রতিষ্ঠান পরিচালনা করতে ওই সব প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক/শিক্ষিকা এবং সভাপতিরা অংশ নেন।
পরে মন্ত্রী একই দিন উপজেলার দেউলবাড়ি দোবরা ইউনিয়নের পাকুরিয়ায় সনাতন ধর্মীয় গনেশ পাগলের আশ্রমে গনেশ পাগলের স্মরণে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।


বিবার্তা/মশিউর/সউদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com