ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ
প্রকাশ : ১৬ মে ২০২৩, ১৮:৫৮
ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ায় গ্রাম্য ডাক্তারের ভুল চিকিৎসায় মো. জালাল মিয়ার (৩২) নামের এক জন মারা গেছেন বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৬ মে) সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ক্ষুদ্র ব্রাহ্মণবাড়িয়া গ্রামে এই ঘটনা ঘটে। মো. জালাল মিয়া ওই এলাকার মৃত আবদুল মালেক মিয়ার ছোট ছেলে।


স্থানীয় সূত্রে জানা যায়, মৃত মো. জালাল মিয়া কিছুদিন আগে ঢাকা থেকে চোখের অপারেশন করে বাড়িতে যান এবং তিনি সুস্থ ছিলেন। হঠাৎ শরীর দুর্বল হলে ক্ষুদ্র ব্রাহ্মণবাড়িয়া গ্রামের বাজারে শাহজালাল মেডিকেল ফার্মেসির চিকিৎসক এম এ মামুনের কাছে গেলে উনি একটা স্যালাইন দিয়ে তার চেম্বারে শুইয়ে রাখেন। কিছুক্ষণ যাবার পর রোগীর সাড়া শব্দ না পেয়ে চিকিৎসক রোগীর বাড়িতে খবর পৌঁছান তাকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে যেতে হবে। তাৎক্ষণিক রোগীকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


এ প্রসঙ্গে জালাল মিয়ার বড়ভাই মজনু মিয়া জানান, আমার ভাই সুস্থ ছিলো, হঠাৎ শরীর দুর্বল দেখা দিলে শাহজালাল ফার্মেসির চিকিৎসক মামুনের কাছে গেলে তার অবস্থা দেখে তার শরীরে স্যালাইন দেয়ার কিছুক্ষণ পরেই চিকিৎসক বলে জালালকে সদর হাসপাতালে নিয়ে যেতে হবে। আমরা ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার জানান সে আগেই মারা গেছে। গ্রামের সালিশ কারকদের জানালে তারা পল্লী চিকিৎসককে চাপ দিলে পল্লী চিকিৎসক এম এ মামুন ভুল স্বীকার করেন। ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে বিষয়টি ধামাচাপা দিতে গ্রামের সালিশ কারকদের মাধ্যমে রফাদফা করেন।


এ বিষয়ে শাহজালাল ফার্মেসির চিকিৎসক মামুনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, এ বিষয়টা গ্রামের সালিশ কারকরা দেখছেন একথা বলে ফোন কেটে দেন।


এ বিষয়ে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মো. এমরান হোসেন বলেন, ঘটনার বিষয়ে অবগত ছিলাম কিন্তু আমরা কোন অভিযোগ পাইনি।


বিবার্তা/এমএম/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com