বসিক নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী আবুল হাসানাত আবদুল্লাহর ছোট ভাই
প্রকাশ : ১১ এপ্রিল ২০২৩, ১৮:০২
বসিক নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী আবুল হাসানাত আবদুল্লাহর ছোট ভাই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত প্রথম দিনেই আবেদনপত্র সংগ্রহ করেন। আবেদনটি পূরণের পর গতকাল বিকেলে তার পক্ষে বরিশাল সিটি করপোরেশনের নয়জন কাউন্সিলর আবেদনপত্রটি ঢাকায় দলীয় সভাপতির কার্যালয়ে জমা দেন।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বোন আমেনা বেগমের ছোট ছেলে আবুল খায়ের আবদুল্লাহ। তিনি বর্ষীয়ান রাজনীতিবিদ আবুল হাসানাত আবদুল্লাহর ছোট ভাই এবং বরিশালের বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর ছোট চাচা।


আবুল খায়ের আবদুল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, আবেদন ফরম জমা দিয়েছি। দল মনোনয়ন দিলে দলমত নির্বিশেষে নগরের সর্বস্তরের মানুষের বিপুল সাড়া ও জয়ের ব্যাপারে আশাবাদী তিনি।


বর্তমান মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বর্তমানে স্ত্রী, সন্তানসহ ভারতের আজমির শরিফ আছেন। তার পক্ষে গতকাল সোমবার দলীয় আবেদনপত্র সংগ্রহ করেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।


জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস বলেন, মেয়র সাদিক আবদুল্লাহর পক্ষে আমরা দলীয় আবেদন সংগ্রহ করেছি। শিগগিরই তা পূরণ করে জমা দেওয়া হবে।


এ প্রসঙ্গে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি এ কে এম জাহাঙ্গীর বলেন, মহানগর আওয়ামী লীগ এখানে সাদিক আবদুল্লাহকে একক প্রার্থী হিসেবে প্রস্তাব করবে। আমরা মনে করি দল ও স্থানীয় স্বার্থে এখানে মেয়র হিসেবে সাদিক আবদুল্লাহর বিকল্প নেই।


৩ এপ্রিল নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচন। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১৬ মে। ১৮ মে মনোনয়নপত্র বাছাই এবং ২৫ মে পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়। ২৬ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেবেন রিটার্নিং কর্মকর্তা। বরিশাল সিটি করপোরেশন এলাকায় ভোটকেন্দ্র ১২৩টি। মোট ভোটার ২ লাখ ৭৪ হাজার ৪০৭ জন।


দলীয় সূত্র জানায়, সিটি করপরোরেশন নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে আবেদন ফরম জমা দেওয়ার শেষ দিন আগামীকাল বুধবার।


বিবার্তা/ সউদ/ রোমেল/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com