নিজ অর্থে কাঠের সেতু নির্মাণ করে লাখো মানুষের স্বপ্ন পূরণ করলেন যুবক
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৩, ১৯:২৫
নিজ অর্থে কাঠের সেতু নির্মাণ করে লাখো মানুষের স্বপ্ন পূরণ করলেন যুবক
ফটিকছড়ি প্রতিনিধি, চট্টগ্রাম
প্রিন্ট অ-অ+

পাশাপাশি দুটি উপজেলা ফটিকছড়ি ও মীরসরাই। চট্টগ্রামের এই দুই উপজেলাকে বিভক্ত করে রেখেছে একটি খাল। স্থানীয়দের কাছে এটি কয়লা খাল নামে পরিচিত। খালের এপারে ফটিকছড়ির দাঁতমারা ইউনিয়ন, ওপারে মীরসরাই উপজেলার জোরারগঞ্জ। দুই এলাকার অর্ধলক্ষাধিক মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম নৌকা। শুষ্ক মৌসুমে কোনো রকম পারাপার হওয়া গেলেও বর্ষায় কষ্টের সীমা থাকে না। এতে বিশেষ করে চরম দূর্ভোগে পড়তে হয় স্কুল-কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীদের।


এলাকাবাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবি ছিল খালটির জিলতলী এলাকায় একটি সেতু নির্মাণের। স্থানীয়রা গত দুই যুগ ধরে সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরেরে ধর্ণা দিলেও কোন কাজ হয়নি। তবে সম্প্রতি ব্যক্তিগত উদ্যোগে সেতু নির্মাণে এগিয়ে এসেছেন দাঁতমারার বাসিন্দা, তরুণ ব্যবসায়ী ও শিল্পোদ্যোক্তা মেহেদী হাসান বিপ্লব। তিনি দুই লক্ষাধিক টাকা ব্যয়ে বহুল আকাঙ্ক্ষিত সেতুটি নির্মাণ করে দেন।



সরেজমিনে গিয়ে দেখা যায়, দাঁতমারা ইউনিয়নের জিলতলী বাজার সংলগ্ন এলাকায় ৬০ ফুট দীর্ঘ একটি সেতু তৈরী করা হয়েছে। কাঠের তৈরী এই সেতু দিয়ে তিন চাকার বাহন অনায়াসে যাতায়াত করতে পারবে। কয়লা খালের উপর সেতু নির্মিত হওয়ায় দুই অঞ্চলের মানুষের মাঝে এক প্রকার উৎসবের আমেজ বিরাজ করছে।


১৪ জানুয়ারী শনিবার বিকালে গন্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে সেতুটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেহেদী হাসান বিপ্লব। এসময় আওয়ামী লীগ নেতা রশিদ সরকার, দাঁতমারা ইউপি সদস্য সাংবাদিক কামাল উদ্দীনসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



এসময় জানতে চাইলে মেহেদী হাসান বিপ্লব বলেন, কিছুদিন আগে ফেসবুকের মাধ্যমে জানতে পারি একটি সেতুর অভাবে এলাকার মানুষ কষ্ট পাচ্ছে। এরপর স্থানীয় কয়েকজনের সাথে কথা বলে সেতু নির্মাণে উদ্যোগ গ্রহণ করি। আশা করি এ সেতুর মাধ্যমে এলাকার মানুষের দীর্ঘদিনের ভোগান্তির লাঘব হবে।


বিবার্তা/ফয়সাল/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com