১৫০ ফুট লম্বা স্যান্ডউইচ!
প্রকাশ : ০২ আগস্ট ২০২৩, ১০:৪০
১৫০ ফুট লম্বা স্যান্ডউইচ!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের লেবানন কাউন্টিতে। সম্প্রতি সেখানে একটি মেলায় একদল স্বেচ্ছাসেবক দীর্ঘতম এই স্যান্ডউইচ বানান। এটি বিশেষ ধরনের স্যান্ডউইচ, যা বোলোনিয়া স্যান্ডউইচ নামে পরিচিত। এ ধরনের স্যান্ডউইচ ধূমায়িত ও ট্যাঙ্গি স্বাদের (লেবুর গন্ধ) জন্য বিখ্যাত।


এই স্যান্ডউইচ তৈরির অন্যতম উপাদান হচ্ছে ইতালির বিশেষ ধরনের পনির (প্রোভোলোন চিজ)। ১৫০ ফুট দীর্ঘ স্যান্ডউইচ বানাতে এ ধরনের ৬০০ টুকরা পনির ব্যবহার করা হয়েছে। এতে ব্যবহার করা হয়েছে ১ হাজার ২০০ টুকরা আধো মিষ্টির উপাদান।


তবে মজার বিষয় হলো, স্যান্ডউইচটি আস্ত রাখা হয়নি; বরং এটির ছোট ছোট আকার দেওয়া হয়েছে। প্রতি ফুট স্যান্ডউইচকে ছয় ভাগ করা হয়েছে। অর্থাৎ ১৫০ ফুটে তৈরি হয়েছে ৯০০ খণ্ড স্যান্ডউইচ। এটি মেলায় আসা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত ছিল। অর্থাৎ অর্থ খরচ না করেও যে কেউ এই স্যান্ডউইচের স্বাদ নিতে পেরেছেন।


স্বেচ্ছাসেবকেরা এই স্যান্ডউইচ তৈরি করেছেন আর্থিক পৃষ্ঠপোষকতার (স্পনসর) মাধ্যমে। তাঁরা প্রতি ফুট স্যান্ডউইচ তৈরির জন্য পেয়েছেন ১০০ মার্কিন ডলার। অর্থাৎ ১৫০ ফুট স্যান্ডউইচ তৈরির জন্য তাঁরা আর্থিক পৃষ্ঠপোষকতা পেয়েছেন ১৫ হাজার মার্কিন ডলার।


স্যান্ডউইচ বানানোর পর স্পনসরের উদ্বৃত্ত অর্থ ও মেলায় আসা ব্যক্তিদের দেওয়া আর্থিক অনুদান খাদ্যভাণ্ডার হিসেবে কাজ করা লেবানন কাউন্টি ক্রিশ্চিয়ান মিনিস্ট্রিজে দেওয়া হয়েছে। তারা এই অর্থ লেবানন উপত্যকায় খাদ্যনিরাপত্তাহীনতায় থাকা মানুষের সাহায্যে ব্যয় করবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com