খাবারে পাওয়া মুক্তার আংটিতে বাগদান
প্রকাশ : ২৯ জুলাই ২০২৩, ০৯:৩৭
খাবারে পাওয়া মুক্তার আংটিতে বাগদান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০২১ সালের ডিসেম্বর মাসের ঘটনা। প্রেমিক কেন স্টেইনক্যাম্পকে নিয়ে একটি রেস্তোরাঁয় গিয়েছিলেন স্যান্ডি সিকোরস্কি। তাঁদের সঙ্গে স্যান্ডির ভাই ও ভাইয়ের স্ত্রীও ছিলেন। সেখানে ঝিনুক দিয়ে তৈরি বিশেষ এক খাবার খাচ্ছিলেন তাঁরা। হঠাৎ স্যান্ডির মুখে কিছু একটা আটকে যায়। পরে জানা যায়, সেটি একটি মুক্তা।


ওই ঘটনা সম্পর্কে স্যান্ডি বলেন, ‘বড় আকারের ওই ঝিনুক মুখে নেওয়ার সঙ্গে সঙ্গে আমার মনে হয়, এর মধ্যে অস্বাভাবিক কিছু একটা আছে। এরপর সেটি বের করে হাতে নিই। আমার ভাইয়ের স্ত্রী তখন প্রশ্ন করে, এটা দাঁত নাকি?’


গহনা নিয়ে বিশেষ আগ্রহ আছে স্যান্ডির ভাইয়ের স্ত্রীর। ঝিনুকে পাওয়া বস্তুটি হাতে নেওয়ার পরই তাঁর ধারণা হয়, এটি একটি মুক্তা। তবে তাঁরা কেউ বিষয়টি নিশ্চিত হতে পারছিলেন না। সেটি নিয়ে তাঁরা এক জহুরির কাছে যান। জহুরি পরীক্ষা করে জানান, বস্তুটি মুক্তা। আর আকারে এটি ৯ দশমিক ৮ মিলিমিটার। জহুরি আরও জানান, আকার ও ওজন দেখে মনে হচ্ছে, মুক্তাটি তৈরি হতে অন্তত ৫০ বছর লেগেছে।


যুক্তরাষ্ট্রের রোড আইল্যান্ড অঙ্গরাজ্যের ওয়েস্টারলি শহরের উপকণ্ঠে দ্য ব্রিজ রেস্টুরেন্ট অ্যান্ড র’ বার নামের একটি রেস্তোরাঁয় এ ঘটনা ঘটে। চলতি মাসের শুরুতে ওই রেস্তোরাঁয় কেন স্টেইনক্যাম্প ও স্যান্ডি সিকোরস্কির বাগদান হওয়ার পর দেড় বছরের বেশি সময় আগের এ ঘটনা এত দিন পর আলোচনায় আসে।


কেন–স্যান্ডি যুগল জানান, রেস্তোরাঁয় খেতে গিয়ে ঝিনুকে মুক্তা পাওয়ার পরই সিদ্ধান্ত নেন, যদি কখনো তাঁরা বিয়ে করেন, তাহলে বাগদানের আংটি বানাবেন এই মুক্তা দিয়ে। পরিকল্পনামতো সেটি দিয়ে পরে একটি আংটি বানান কেন। ৮ জুলাই আংটি নিয়ে স্যান্ডিকে বিয়ের প্রস্তাব দেন তিনি। এরপর তাঁরা সিদ্ধান্ত নেন, বাগদানের অনুষ্ঠান হবে ওই রেস্তোরাঁতেই। বাগদানের অনুষ্ঠানেই মুক্তা পাওয়ার এই গল্প শুনিয়েছেন তাঁরা।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com